ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্রথমবারের মতো দল পেলেন বাংলাদেশের আফিফ হাসান ধ্রব। বুধবার লন্ডনে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের সপ্তম আসরের নিলামে তাকে দলে টেনেছে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।

এবারের সিপিএলের নিলামে ১৮ জন বাংলাদেশি ক্রিকেটার নাম লিখিয়েছিল। কিন্তু তাদের মধ্যে থেকে বুধবার জায়গা পেয়েছেন শুধু অলরাউন্ডার আফিফ হাসান ধ্রুব। ১৩তম রাউন্ডে তাকে দলে নেয় সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

সিপিএলে এর আগে দল পেয়েছিলেন সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। সাকিবের সুযোগ হয়েছিল বার্বাডোস ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খেলার। সাকিব তার টি টোয়েন্টি ক্যারিয়ারের সেরা স্পেলও সিপিএল ২০১৩ তে অর্জন করেছিলেন। গতবার সিপিএলে সুযোগ পেয়েও শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে ফেলেন সাকিব। মাহমুদুল্লাহ রিয়াদও জাতীয় দলের খেলা থাকায় পুরো আসর খেলতে পারেননি।

সিপিএলের এবারের প্লেয়ার ড্রাফট অবাক করেছে অনেককেই। বিশ্বের অনেক তারকা ক্রিকেটারের প্রতি আগ্রহ দেখায়নি ফ্র্যাঞ্চাইজিরা। সাকিব আল হাসান, রশিদ খান, জোফরা আর্চার, ক্রিস লিনদের মতো তারকা ক্রিকেটার নেই কোনো দলে। তবে এলেক্স হেলস, লাসিথ মালিঙ্গা ইশুরু উদানা ও শাদাব খান, ফাওয়াদ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী, থিসারা পেরেরা ও কলিন মানরোদের ঠিকই টেনে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

আগামী ৪ সেপ্টেম্বর শুরু হবে সিপিএলের সপ্তম আসর। শেষ হবে ১২ অক্টোবর।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here