২২ মে হয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্লেয়ার্স ড্রাফট। ৬ টি দল প্লেয়ার্স ড্রাফট থেকে প্রত্যেকটি বেঁছে নিয়েছে ১৭ জন করে ক্রিকেটার। বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসাবে সিপিএলে খেলবেন আফিফ হোসেন ধ্রুব। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে মাঠ মাতাবেন এই তরুণ অলরাউন্ডার। প্লেয়ার্স ড্রাফটের ১৩ তম রাউন্ডে দল পেয়েছেন খুলনার এই ক্রিকেটার।

১৯ বছর বয়সী আফিফ হোসেন ধ্রুব এর বিপিএল অভিষেক হয়েছিল রাজশাহী কিংসের হয়ে। প্রথম ম্যাচেই ৫ উইকেট নিয়ে নিজের সক্ষমতার প্রমাণ দিয়েছিলেন আফিফ। পরে খেলেছেন খুলনা টাইটান্স ও সিলেট সিক্সার্সের জার্সি গায়ে চেপে। গেলবছরের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল এই অলরাউন্ডারের।

এখন অব্দি ৩১ টি-টোয়েন্টি খেলে ২১.২০ গড়ে ৪১৩ রান করেছেন আফিফ হোসেন। ২ ফিফটির মালিক আফিফের স্ট্রাইক রেট ১২৩.২৪। বল হাতে ১৫ উইকেট নিয়েছেন আফিফ। সেরা বোলিং ফিগার ২১ রান খরচে ৫ উইকেট।

নিলামে ডাক পেয়েছিলেন ১৯ বাংলাদেশি ক্রিকেটার- তাসকিন আহমেদ, সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রুব, জুবায়ের হোসেন লিখন, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, আবুল হাসান রাজু, মাহমুদউল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি মোহাম্মদ সাইফউদ্দিন, ও সাইফ হাসান।

প্রসঙ্গত, সিপিএলের আসন্ন মৌসুম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২১ অগস্ট থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত৷ তবে সূচি বদলে নতুন সূচি অনুযায়ী সিপিএল শুরু হবে ৪ সেপ্টেম্বর৷ তা চলবে ১২ অক্টোবর পর্যন্ত।

প্লেয়ার্স ড্রাফট শেষে একনজরে ৬ টি দল-

বার্বাডোজ ট্রাইডেন্টসঃ

অ্যালেক্স হেলস, জেসন হোল্ডার, আসিফ আলি, ওয়াহাব রিয়াজ, স্বন্দ্বীপ লামিচানে, জনসন চার্লস, শাই হোপ, অ্যাশলে নার্স, ইমাদ ওয়াসিম, জোনাথন কার্টার, চেমার কে হোল্ডার, লেনিকো বুচার, রশন প্রিমাস, রেমন রেইফার, জাস্টিন গ্রেভস, জশুয়া বিশপ ও হেইডেন ওয়ালশ।

গায়ানা অ্যামাজন ওয়ারিয়রসঃ

শাদাব খান, নিকোলাস পুরান, শোয়েব মালিক, শিমরন হেটমেয়ার, বেন লাফলিন, ক্রিস গ্রিন, কিমো পল, শেরফানে রাদারফোর্ড, ব্র্যান্ডন কিং, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, কিগান সিমন্স, চন্দরপল হেমরাজ, ভিরাসামি পেরমল, অ্যান্থনি ব্রাম্বেল, ক্লিন্টন পেস্টানো ও সৌরভ নেত্রভাল্কার।

জ্যামাইকা তালাওয়াসঃ

আন্দ্রে রাসেল, ক্রিস গেইল, চ্যাডউইক ওয়ালটন, রভম্যান পাওয়েল, জাহির খান, ওশানে থমাস, গ্লেন ফিলিপস, জর্জ ওয়াকার, আমাদ বাট, ক্রিস্টোফার ল্যামন্ট, শামার স্প্রিঙ্গার, রামাল লুইস, স্টিভেন জ্যাকবস, দার্ভাল গ্রিন, জাভেলে গ্লেন, ইমরান খান ও জ্যাভিয়ের মার্শাল।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসঃ

ইসুরু উদানা, ফ্যাবিয়ান অ্যালেন, এভিন লুইস, কার্লোস ব্র্যাথওয়েট, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, লরি এভান্স, শেলডন কটরেল, ডেভন থমাস, রায়াদ এমরিট, শামারাহ ব্রুকস, জেরেমিয়া লুইস, ডমিনিক ড্রেকস, আফিফ হোসেন, কিরন কোটয়, আকিম জর্ডান, উসামা মির ও অ্যারন জোন্স।

সেন্ট লুসিয়া স্টারসঃ

লাসিথ মালিঙ্গা, ফাওয়াদ আহমেদ, ড্যারেন সামি, থিসারা পেরেরা, আন্দ্রে ফ্লেচার, কেসরিক উইলিয়ামস, জন ক্যাম্পবেল, নিরোশান ডিকওয়েলা, ওবেদ ম্যাকয়, রাহকিম কর্নওয়াল, রোলান্ড ক্যাটো, জিভর রয়াল, আন্দ্রে ম্যাককার্থি, বেউরান হেনড্রিক্স, ক্রিস্টোফার বার্নওয়েল, কেডি লেসপরিস ও নিতিশ কুমার।

ত্রিনবাগো নাইট রাইডার্সঃ

ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ড, সুনীল নারাইন, কলিন মুনরো, দীনেশ রামদিন, ড্যারেন ব্রাভো, মোহাম্মদ হাসনাইন, খারি পিয়েরে, জিমি নিশাম, সেকুগে প্রসন্ন, আমির জাঙ্গু, অ্যান্ডারসন ফিলিপ, মার্ক দেয়াল, টিওন ওয়েবস্টার, জীবন সেয়ারলস, আকিল হোসেন ও আলি খান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here