বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রধান অস্ত্র বলা হচ্ছে তাদের বোলিং ইউনিটকে। এই অস্ত্রের দারুণ সুফল পেয়েছে তারা প্রথম প্রস্তুতি ম্যাচে। শনিবার লন্ডনের ওভালে ভারতকে ১৭৯ রানে গুটিয়ে তারা জিতলো ৬ উইকেটে।

টস জিতে ব্যাটিং নিয়ে ট্রেন্ট বোল্টের তোপের মুখে পড়ে বিধ্বস্ত হয় ভারত। দুইশ রানের ঘরেও পৌঁছাতে পারেনি শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়ে। ৩৯.২ ওভারে তাদের অলআউট করতে ৪ উইকেট নেন বোল্ট। এরপর লক্ষ্যে নেমে ৩৭.১ ওভারে ৪ উইকেটে ১৮০ রান করে নিউজিল্যান্ড।

 টস জিতে আগে ব্যাট করতেই গিয়েছিল ভারত। চতুর্থ ওভারের মধ্যেই রোহিত শর্মা আর শিখর ধাওয়ানকে ছেঁটে বোল্ট স্বাগত জানান তাদের। খানিক পর বোল্টের গোলায় কাত হয়ে ফেরেন লোকেশ রাহুলও। ২৪ রানে নেই ৩ উইকেট। এমন পরিস্থিতি থেকে বহুবার দলকে টেনেছেন অধিনায়ক বিরাট কোহলি। এবার তাকে বাড়তে দেননি কলিন ডি’গ্র্যান্ডহোম।

হার্দিক পান্ডিয়া দাঁড়িয়ে গিয়েছিলেন। থিতু হয়েও পরে আগাতে পারেননি। তাকে ফেরান নিশাম। পারেননি মহেন্দ্র সিং ধোনীও। ১১৫ রানেই ৮ উইকেট হারিয়ে বসে ভারত। দল পরে দেড়শো পেরোয় রবীন্দ্র জাদেজার ব্যাটে। আটে নেমে ৫০ বলে ৫৪ করেন জাদেজা। দশ নম্বর ব্যাটসম্যান কুলদীপ করেন ১৯ রান। তবু দুশোর কাছেও যেতে পারেনি ভারত।

উইকেটে আহামরি বিষ নেই। তড়িঘড়ি দুই ওপেনার কলিন মনরো আর মার্টিন গাপটিল ফিরে গেলেও কিউইরা তাই ঠলেনি। অধিনায়ক উইলিয়ামসন আর টেইলর মিলেই হেস্তনেস্ত করে ছাড়েন খেলার। তৃতীয় উইকেটে আসে ১১৪ রানের জুটি। ৬৭ করে যুজবেন্দ্র চাহালের বলে আউট হন উইলিয়ামসন। একদম শেষ দিকে গিয়ে ৭৫ বলে ৭১ করে আউট হন টেইলর।

নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার বাংলাদেশের মুখোমুখি হবে বিরাট কোহলির দল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here