উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে শেষ পর্যন্ত জয় অস্ট্রেলিয়ার। দারুণ ছন্দে থাকা ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের শিরোপা ধরে রাখার জোরালো বার্তাই দিলো দলটি।

শনিবার সাউথ্যাম্পটনের দ্য রোজ বলে অস্ট্রেলিয়ার কাছে ১২ রানে হার মানে ইংল্যান্ড। জয়ের জন্য ২৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৮৫ রানে থেমে যায় দলটির রানের চাকা।

জেমন ভিন্স (৬৪), জস বাটলারের (৫২) অর্ধশতক ও ক্রিস ওকসের (৪০) দাপুটে ব্যাটিংয়ে জয়ের দিকেই এগুচ্ছিল ইংল্যান্ড। কিন্তু শেষ ওভারে আর পেরে উঠলো না তারা। নয় নম্বরে নামা লিয়াম প্লাঙ্কেট (১৯) উইকেট ছাড়া হতেই শেষ হয়ে যায় ইংলিশদের জয়ের সম্ভাবনা। অল-আউট হতে হয় তিন বল বাকি থাকতেই।

এর আগে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটে ২৯৭ রানের সংগ্রহ দাঁড় করায় টসে হেরে প্রথমে ব্যাটিং করা অস্ট্রেলিয়া। ১১৬ রান করেন নিষেধাজ্ঞার কারণে দেড় বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা স্টিভেন স্মিথ। তার ১০২ বলের ইনিংসটিতে রয়েছে আটটি চার ও তিনটি ছক্কার মার!

সাত রানের জন্য অর্ধশতক বঞ্চিত হয়েছেন সমান সময়ের নিষেধাজ্ঞা থেকে ফেরা ওপেনার ডেভিড ওয়ার্নার। তার ৫৫ বলের ৪৩ রানের ইনিংসটিতে রয়েছে পাঁচটি চারের মার। অন্যদের মধ্যে শন মার্শ ৩০, উসমান খাওয়াজা ৩১ ও অ্যালেক্স কারেই ৩০ রান করেন।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে ৬৯ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন পেসার লিয়াম প্লাঙ্কেট। একটি করে উইকেট নেন মার্ক উড, কারেন ও লিয়াম ডসন।

একই ভেন্যুতে সোমবার অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে। একই দিন লন্ডনের কেনিংটন ওভালে আফগানিস্তানের মুখোমুখি হবে ইংল্যান্ড।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here