একদিন আগেই অনুশীলনের সময় হাতের আঙুলে চোট পেয়েছিলেন। তাতে দ্বাদশ বিশ্বকাপের শুরুতে অধিনায়ক ইয়ন মরগানকে পাওয়া নিয়ে শঙ্কায় পড়েছিল ইংল্যান্ড। তবে কয়েক ঘন্টার ব্যবধানে এ ডানহাতি ব্যাটসম্যান স্বাগতিকদের দিয়েছেন সুখবর। খেলতে পারবেন বৈশ্বিক এ টুর্নামেন্টের শুরু থেকেই। এমনটাই শনিবার জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

শুক্রবার অনুশীলনের সময় বোলিং মেশিন থেকে ক্যাচ নেয়ার চেষ্টায় মরগানের বাঁ হাতের তর্জনীতে আঘাত লাগে। পরে এক্স-রে’তে ধরা পড়ে ‘সামান্য চিড় ধরেছে’ আঙুলে। শনিবার অনুশীলন ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে না পারলেও বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবেন তিনি।

বিশ্বকাপের শুরু থেকেই খেলতে পারবেন। এমন আত্মবিশ্বাস মরগানেরও। সাবেক আইরিশ ক্রিকেটার নাইল ও’ব্রাইনের সঙ্গে আলাপকালে তেমনটাই জানিয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান। আইসিসি ওয়েবসাইটে প্রকাশিত এক ভিডিওতে নিজের অবস্থা নিয়ে নাইল ও’ব্রাইনকে তিনি বলেছেন, ‘অনুশীলনে আমি একটি ক্যাচ ফেলে দেই এবং এটা (আঙুল) সরে যায়। সামান্য একটু চিড় ধরেছে জায়গাটিতে। তবে আমি ভালো আছি। দুর্ভাগ্যবশত শনিবারের খেলা মিস করছি, তবে আশা করছি টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ফিট হয়ে উঠব।’

এরআগে মরগানের চোটে পড়ার ব্যাপারটি নিশ্চিত করে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছিল, ‘ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগানের বাঁ তর্জনীতে সামান্য চিড় ধরেছে। তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পাররেন না, তবে আশা করা হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের উদ্বোধনী ম্যাচের আগে পুরোপুরি সেরে উঠবেন তিনি।’

আগামী ৩০ মে দ্বাদশ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ইংল্যান্ড। তার আগে শনিবার মরগানকে নিয়ে সুখবর পেল দলটি। তাতে নিশ্চয়ই স্বাগতিকদের মনোবল আরও চাঙ্গা হল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here