বিশ্বকাপের লড়াই শুরু হওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সাবেক কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারার প্রশংসায় ভাসলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার দলনেতাকে ‘মেশিন’ বলে আখ্যা দিয়েছেন তিনি।

ভারতকে এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবে দেখা হচ্ছে। ব্যাটিং-বোলিং মিলিয়ে তাদের আছে অসাধারণ এক দল। আর আয়োজক ইংল্যান্ডের উইকেট ব্যাটিং সহায়ক হওয়ায় শিরোপা জয়ে ভারতের সম্ভাবনাটা একটু বেশিই।

দলটির অধিনায়ক কোহলি তো একাই ‘একশো’। দুইশোর কিছু বেশি ওয়ানডে খেলে করেছেন দশ হাজারের বেশি রান। আছে ৪১টি সেঞ্চুরি, ৪৯টি অর্ধশতক!

কোহলির প্রশংসায় পঞ্চমুখ ক্যারিবিয়ান কিংবদন্তি লারা বলেন, “বিরাট কোহলি হল মেশিন। ৮০ ও ৯০ দশকের অনেক ক্রিকেটারের সংমিশ্রণ হল বিরাট। ফিটনিস অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু বিরাটের যা ফিটনেস তা অভাবনীয়। যে পরিমাণ ক্রিকেট ও খেলে, তাতে ফিটনেস না-থাকলে তা সম্ভব নয়। ফিটনেস থাকার জন্য জিমে গিয়ে সময় কাটায়। বিরাট একজন রান মেশিন।”

“বিরাট ব্যাটিং করতে নামলে প্রায়ই বড় রান করে। আমার কাছে শচীন সর্বকালের সেরা ব্যাটসম্যান। আমি দুজনের মধ্যে তুলনা চাই না। তবে বিরাটই শচীনের যোগ্য উত্তরসূরি। ওর মধ্যে স্পেশাল ট্যালেন্ট রয়েছে। তরুণ ক্রিকেটারদের কাছে ও অবশ্য উদারণ।”

৩০ মে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে বিশ্বকাপের। ভারত বিশ্বকাপ অভিযান শুরু করবে ৫ জুন। রোজ বোলে প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here