সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদের সময় এবার যাত্রা অনেক সহজ ও স্বস্তির হবে। তবে গাজীপুরে কিছুটা অস্বস্তির কারণ হতে পারে। পরিবহনগুলো যদি শৃঙ্খলা মেনে চলে তাহলে সড়কে যানজট থাকার কথা নয়।

রবিবার বিআরটিসি ভবনে ‘বিআরটিসি ঈদ স্পেশাল সার্ভিস’ শীর্ষক পর্যালোচনা ও মতবিনিময় সভা এবং অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও শ্রমিকদের মধ্যে গ্রাচ্যুইটির চেক বিতরণ অনুষ্ঠানে প্রাধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

দেশের সড়কগুলো ইতিহাসের সবচেয়ে ভালো অবস্থায় আছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘পরিবহন নিয়ম-কানুন মেনে চললে, রেষারেষি না করে মুখোমুখি সংঘর্ষের মতো কারণ না ঘটালে, রং সাইডে না গেলে অস্বস্তিকর কিছু হবে না।’

ওবায়দুল কাদের বলেন, সড়কে ঈদযাত্রায় কিছুটা অস্বস্তি হতে পারে। তারপরও পরিবহনে শৃঙ্খলা মানলে যানজট হবে না। নতুন সেতু দু’টিতে যানচলাচল শুরু হওয়ায় ঢাকা-চট্টগ্রাম যাত্রায় চার ঘণ্টার বেশি লাগার কথা নয় বলেও উল্লেখ করেন তিনি।

সড়ক পরিবহনমন্ত্রী জানান, আগামী জুলাই মাসের মধ্যে বিআরটিসিতে ৬০০টি নতুন বাস যুক্ত হবে। তিনি বলেন, বর্তমানে বিআরটিসির এক হাজার ৮৯টি বাস আছে। ঈদের আগের দুইশ গাড়ি এসে পড়বে। এরই মধ্যে দেড়শ গাড়ি বহরে যুক্ত হয়েছে। সব গাড়ি ঈদে যাত্রী সেবায় নিয়োজিত থাকবে।

মন্ত্রী বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানের দাবি ও চিঠির পরিপ্রেক্ষিতে বিআরটিসির বাস বরাদ্দের বিষয়টি প্রধানমন্ত্রী ঠিক করে দেবেন।

রাষ্ট্রায়ত্ত এই প্রতিষ্ঠানকে বাস লিজ দেওয়া বন্ধ করতে আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বাস লিজ দিলে তা যাত্রী স্বার্থে ব্যবহৃত হয় না। এগুলো যেখানে সেখানে থামে এবং যাত্রী ওঠানামা করায়। এ কারণে এসব বাস লিজ দেওয়াটা কাজের নয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here