পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে সেরা ব্যাটসম্যান তিনি। দেশটির হয়ে ওডিআই ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিকও তিনি। বলছিলাম তারকা ক্রিকেটার ইনজামাম-উল-হকের কথা। ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১১ হাজার ৭০১ রান করেন এ কিংবদন্তি ক্রিকেটার। পাকিস্তান দলের বর্তমান  প্রধান নির্বাচক তিনি। তার নির্বাচিত দলই খেলছে বিশ্বকাপে।

আসন্ন বিশ্বকাপের পাকিস্তান দল চূড়ান্ত করার পর দেশটির ক্রিকেট ইতিহাসে সর্বকালের বিশ্বকাপ সেরা একাদশ সাজিয়েছেন ইনজামাম-উল-হক। তার নির্বাচিত সেই দলের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলকে নেতৃত্ব দেয়া ইমরান খানকে।

আর উইকেটকিপার ব্যাটস্যান হিসেবে ইনজামাম বেছে নিয়েছেন কামরান আকমলকে। যদিও কামরান আকমল এবারের বিশ্বকাপে অফ ফর্মের কারণে সুযোগ পাননি।

২০০৭ সালের বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব পালন করেন ইনজামাম। তার নির্বাচিত পাকিস্তানের সর্বকালের বিশ্বকাপ সেরা একাদশে সুযোগ পেয়েছেন নিষিদ্ধ সেই শারজিল খান।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুর্নীতির অভিযোগে পাঁচ বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। প্রতিভাবান এ ওপেনারের ব্যাটিংয়ে মুগ্ধ ইনজামাম। তাইতো বিশ্বকাপ না খেলা শারজিলকেই পাকিস্তানের সর্বকালের বিশ্বকাপ সেরা একাদেশে রেখেছেন ইনজি।

ইনজামামের চোখে পাকিস্তান সেরা বিশ্বকাপ দল:

শার্জিল খান, সাঈদ আনোয়ার, মাজিদ খান, জহির আব্বাস, জাভেদ মিয়াঁদাদ, মোহাম্মদ ইউসুফ, কামরান আকমল, ইমরান খান (অধিনায়ক), আবদুল কাদির, সাকলায়েন মুশতাক, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস ও শোয়েব আখতার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here