জাপান নিয়ে ছোটবেলা থেকেই মোহ কাজ করতো বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য শৈশব থেকেই তিনি জাপানের ক্যালেন্ডার, ডাকটিকেট, পুতুলসহ বিভিন্ন জিনিস সংগ্রহ করতেন। জাপানে রাষ্ট্রীয় সফর শুরুর আগে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘দ্য জাপান টাইমস’এ লেখা এক নিবন্ধে এসব কথা লিখেন প্রধানমন্ত্রী।

নিবন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেছেন, ‘ছোটবেলা থেকেই জাপান নিয়ে আমার মধ্যে মোহ কাজ করত। আমি জাপানি চিত্রকলা, ক্যালেন্ডার, ডাকটিকেট, পুতুল ইত্যাদি সংগ্রহ করতাম। জাপান সব সময়ই আমার হৃদয়ের কাছে।’

জাপানকে নিয়ে নিজের আত্মার টানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকেই এটা তার মধ্যে এসেছে। বাংলাদেশকে আরেকটি জাপান হিসেবে গড়তে তার বাবার আকাঙ্ক্ষার কথাও নিবন্ধে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, নতুন এই যুগ আমাদের আরও কাছে টানুক, সম্পর্ক গভীরতর করুক এবং আমাদের শিশুদের জন্য নিরাপদ ও সমৃদ্ধ দেশ গড়তে সহায়তা করুক।

নিবন্ধে জ্বালানি ও খাদ্য নিরাপত্তা এবং মানুষের উন্নততর জীবনমান নিশ্চিত করতে চলমান বৃহৎ অবকাঠামো উন্নয়ন কর্মসূচির গুরুত্ব তুলে ধরেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশই বিনিয়োগের সবচেয়ে উদার ও উপযোগী পরিবেশের সুযোগ দিচ্ছে।

প্রসঙ্গত, চার দিনের জাপান সফরের উদ্দেশ্যে আজ মঙ্গলবার দেশ ছেড়েছেন প্রধানমন্ত্রী। তার এই সফর উপলক্ষে ‘দ্য জাপান টাইমস’ প্রধানমন্ত্রীর ‘উন্নয়নের জন্য জাপান-বাংলাদেশের অংশীদারিত্ব’ শীর্ষক লেখাটি প্রকাশ করেছে। এই নিবন্ধে বাংলাদেশ-জাপান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক কীভাবে আরও এগিয়ে নেওয়া যায় সে বিষয়েও জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here