পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ার পর আজ মঙ্গলবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামতে মুখিয়ে আছে টাইগাররা।

কার্ডিফের সোফিয়া গার্ডেনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, স্টার স্পোর্টস ১ ও স্টার স্পোর্টস ১ এইচডি।

সবগুলো দলই বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে। তবে ইতিমধ্যেই বাংলাদেশ তাদের প্রথম প্রস্তুতি ম্যাচটি বৃষ্টির কারণে খেলতে পারেনি।

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি তাই টাইগারদের সেরা কম্বিনেশন বাছাই করার শেষ সুযোগ।

ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে যাওয়ার আগে বাংলাদেশ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্ট জিতেছে। সিরিজে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়। ত্রিদেশীয় সিরিজের আরেক দল ছিল ওয়েস্ট ইন্ডিজ।

কিন্তু বিশ্বকাপের মতো বড় ইভেন্টে নিজেদের সেরা কম্বিনেশন ঠিক করতে দুটি প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।

এদিকে বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ খেলতে না পারলেও ভারত ইতিমধ্যেই একটি প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছে। তবে তাদের ফলাফল সুখকর নয়। নিউজিল্যান্ডের বিপক্ষে ওই প্রস্তুতি ম্যাচটি বাজেভাবে হেরেছে ভারত।

আগে ব্যাট করে ভারত ৩৯.২ ওভারে মাত্র ১৭৯ রানে অলআউট হয়। জবাবে ৪ উইকেট হারিয়ে ৩৭.১ ওভারে জয় তুলে নেয় গত আসরের রানার্সআপ নিউজিল্যান্ড।

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে টাইগাররা লন্ডনে যাবে। যেখানে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে যথাক্রমে ২ ও ৫ জুন মূল ইভেন্টে মাঠে নামবে বাংলাদেশ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here