আগে ব্যাট করে চার শ ছাড়ানো রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। যে লক্ষ্য তাড়া করতে নেমে তিন শতাধিক স্কোর করল নিউজিল্যান্ডও। তাতেও অবশ্য বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে বড় জয় নিয়েই মাঠ ছাড়ল ওয়েস্ট ইন্ডিজ।

মঙ্গলবার ব্রিস্টলে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচের শেষ দিনে নিউজিল্যান্ডকে ৯১ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করে ৪৯.২ ওভারে ৪২১ রান করেছিল উইন্ডিজ। জবাবে ৪৭.২ ওভারে ৩৩০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

কিউইদের পক্ষে সেঞ্চুরি করেছেন টম ব্লানডেল। ৮৯ বলে ১০৬ রানের ইনিংস খেলেন তিনি। ৮টি চারের সঙ্গে মেরেছেন ৫টি ছক্কা। অধিনায়ক কেন উইলিয়ামসন ৬৪ বলে ৮৫ রান করেন ১১টি চার ও ২ ছক্কায়।

টস হেরে ব্যাটিং করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ২২ বলে ৪টি চার ও ৩টি ছয়ে ৩৬ রান করে বিদায় নেন ক্রিস গেইল। দলীয় ৫৯ রানে তিনি বিদায় নিলেও তার দেখানো পথে ঝড় তোলেন শাই হোপ, সঙ্গে ছিলেন এভিন লুইস। ১০.১ ওভারে ৮৪ রানের জুটি গড়েন দুজনে।

৫৪ বলে ৫০ রান করে লুইস বিদায় নেন। দারুণ এক সেঞ্চুরি করে দলীয় ২৬৭ রানে আউট হন হোপ। ৮৬ বলে ৯ চার ও ৪ ছয়ে ১০১ রানে পঞ্চম ব্যাটসম্যান হয়ে মাঠ ছাড়েন তিনি।

এরপর জেসন হোল্ডারের ৩২ বলে ৪৭ রানের ইনিংস গতি ধরে রেখেছিল। তবে ব্যাটে আগুন ধরান রাসেল। ২৫ বলে ৭ চার ও ৩ ছয়ে ৫৪ রান করেন তিনি। অ্যাশলে নার্স ৯ বলে ২১ রানে অপরাজিত ছিলেন।

বোল্ট টানা দ্বিতীয় ম্যাচে ৪ উইকেট নিয়ে দারুণ প্রস্তুতি সারলেন। দুটি উইকেট নেন ম্যাট হেনরি।

বিশাল লক্ষ্যে নেমে নিউজিল্যান্ড লড়াই করেছে কেন উইলিয়ামসন ও টম ব্লান্ডেলের ব্যাটে। ৬৪ বলে ১১ চার ও ২ ছয়ে ৮৫ রান করেন উইলিয়ামসন। ৮৯ বলে ৮ চার ও ৫ ছয়ে ১০৬ রানের ইনিংস সেরা পারফরম্যান্স ছিল ব্লান্ডেলের ব্যাটে।

শেষ দিকে ইশ সোধির ঝড় ওয়েস্ট ইন্ডিজকে অপেক্ষায় রেখেছিল। ১৬ বলে তিনটি করে চার ও ছয়ে ৩৯ রান করে তিনি আউট হলে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

উইন্ডিজের পক্ষে কার্লোস ব্র্যাথওয়েট নেন ৩ উইকেট। শেষটি সহ ফ্যাবিয়ান অ্যালেন পান ২ উইকেট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here