এবার ইউরোপিয়ান ফুটবলের মঞ্চে প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর জয়জয়কার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই ইংলিশ ক্লাব লিভারপুল ও টটেনহাম হটস্পার্স। সেই ম্যাচের আগেই অবশ্য অল ইংলিশ লড়াইয়ের মঞ্চ তৈরি হয়েছে বাকুতে। যেখানে ইউরোপা লিগের শিরোপা জয়ের মিশনে নামবে দুই ইংলিশ ক্লাব চেলসি ও আর্সেনাল। আজ রাত ১টায় শুরু হবে দুদলের এ লড়াই।

আর্সেনাল ও চেলসি দুই দলের জন্যই এ মৌসুম ছিল উত্থান-পতনে ভরপুর। তবে প্রিমিয়ার লিগের শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তিন নম্বর স্থান নিশ্চিত করে চেলসি। সেই সঙ্গে নিশ্চিত হয়েছে তাদের চ্যাম্পিয়ন্স লিগে খেলাও। তবে আর্সেনালের পরিস্থিতি একেবারেই উল্টো। চ্যাম্পিয়ন্স লিগে খেলতে তাদের সামনে ইউরোপা লিগ জেতার কোনো বিকল্প নেই। কোচ উনাই এমেরির ইউরোপা লিগ অভিজ্ঞতায় শিরোপা জয়ের স্বপ্ন দেখাচ্ছে আর্সেনালকে। সেভিয়াকে নিয়ে এর আগে টানা তিনবার ইউরোপা লিগ জিতেছেন এমেরি।

অন্যদিকে চেলসির জন্যও এ ম্যাচটি সমান গুরুত্বপূর্ণ। একটি শিরোপা জয় পরের মৌসুমের জন্য আত্মবিশ্বাসী করে তুলতে পারে দলটিকে। তাছাড়া এ ম্যাচটিই হতে পারে চেলসি তারকা এডেন হ্যাজার্ডের শেষ ম্যাচ। তিনি যোগ দিতে পারেন রিয়ালে। বিদায় বেলাটাকে তাই শিরোপা দিয়ে রাঙাতে চাইবেন হ্যাজার্ড।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here