আগামী মাসে গ্রীস ও বসনিয়ার বিপক্ষে ইউরো ২০২০ বাছাইপর্বের জন্য ৩৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইতালি। প্রাথমিক এই দলে তুরিনো ফরোয়ার্ড আন্দ্রে বেলোত্তি ডাক পেলেও বাদ পড়েছেন মার্সেই তারকা মারিও বালোতেল্লি।

গত সেপ্টেম্বর থেকে জাতীয় দলে অনুপস্থিত ছিলেন বেলোত্তি। তবে কোচ রবার্তো মানচিনি ঠিকই তাকে ফিরিয়ে এনেছেন। এদিকে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ছিটকে গেছেন এসি মিলান গোলরক্ষক গিয়ানলুইগি ডোনারুমা।

জানুয়ারিতে ফ্রেঞ্চ কাপ মার্সেইতে যোগ দেবার পর থেকে ১৫ ম্যাচে বালোতেল্লি করেছেন ৮ গোল। সেপ্টেম্বর থেকে তিনি কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। সাবেক ইতালিয়ান কোচ এন্টোনিও কন্টের অধীনে একবার জাতীয় দলে ডাক পাওয়া রোমার এন্টোনিও মিরান্টে ডোনারুমার স্থানে দলে জায়গা করে নিয়েছেন। তার সাথে প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন আটলান্টার গোলরক্ষক পিয়ারলুইগি গোলিনি।

কাগলিয়ারি ফরোয়ার্ড লিওনার্দো পাভোলেত্তি আক্রমণভাগে বেলোত্তির সাথে থাকবেন বলে ধারণা করা হচ্ছে। তাদের সাথে আরো আছেন স্টিফেন এল শারাভি ও এবারের সিরি-এ মৌসুমে সর্বোচ্চ ২৬ গোল করা ৩৬ বছর বয়সী সাম্পদোরিয়ার অভিজ্ঞ ফরোয়ার্ড ফ্যাবিও কুয়াগলিয়ারেলা।

রক্ষনভাগে চেলসির এমারসন পালমেইরি, তোরিনো আরমানডো ইজ্জো ও জুভেন্টাসের জুটি লিওনার্দো বনুচ্চি ও গিওর্গিও চিয়েলিনি রয়েছেন। ইউরোপীয়ান অনুর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে দলে ডাকা হয়েছে তরুন মোয়েস কিন, ফেডেরিকো চিয়েসা, নিকোলো বারেলা ও লোরেনজো পেলেগ্রিনিকে।

আগামী ৮ জুন এথেন্সে গ্রীস ও ১১ জুন তুরিনে বসনিয়ার মুখোমুখি হবে ইতালি। গ্রুপ-জি’র অপর দলগুলো হলো ফিনল্যান্ড, আর্মেনিয়া ও লিচেনস্টেইন। দুই ম্যাচে শতভাগ জয় নিয়ে আজ্জুরিরা গ্রুপের শীর্ষে অবস্থান করছে।

স্কোয়াড:

গোলরক্ষক:

আলেসিও ক্রাগনো, পিয়ারলুইগি গোলিনি, সালভাতোরে সিরিগু, এন্টোনিও মিরান্টে।

ডিফেন্ডার:

ফ্রান্সেসকো আকারবি, ক্রিস্টিয়ানো বিরাগি, লিওনার্দো বনুচ্চি, গিওর্গিও চিয়েলিনি, মাত্তিয়া ডি সিগলিও, এমারসন পালমেইরি, আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি, আরমান্ডো ইজ্জো, গিয়ানলুকা মানচিনি, আলেসিও রোমাগনোলি, লিওনার্দো স্পিনাজ্জোলা।

মিডফিল্ডার:

নিকোলো বারেলা, ফেডেরিকো বার্নারডেশি, ব্রায়ান ক্রিসটেন্ট, জর্জিনহো, লোরেনজো পেলেগ্রিনি, স্টিফানো সেনসি, মার্কো ভেরাত্তি, নিকোলো জানিয়োলো।

ফরোয়ার্ড:

আন্দ্রে বেলোত্তি, ফেডেরিকো চিয়েসা, স্টিফান এল শারাভি, ভিসেনজো গ্রিফো, সিরো ইমোবিলে, লোরেনজো ইনসিগনে, মোয়েস কিন, লিওনার্দো পাভোলেত্তি, মাত্তেও পোলিটানো, ফ্যাবিও কুয়াগলিয়ারেলা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here