ব্রিটেনের রানীর বাসভবনের সামনে লন্ডনের বাকিংহাম প্যালেসের ‘দ্যা মল’ নামক স্থানে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠেছেবিশ্বকাপ ক্রিকেটের ১২ তম আসরের। যেখানে উপস্হিত ছিলেন অংশগ্রহণকারী দশ দলের ক্রিকেটাররা। আর অনুষ্ঠানের পূর্বে ব্রিটিনের মহারাণীর সঙ্গে সাক্ষাৎ করেছেন এবারের বিশ্বকাপের দশ দলের অধিনায়করা। এরপরে অনুষ্ঠানে যোগ দেন তারা।

ক্রিকেটের তীর্থভূমি মক্কা খ্যাত ইংল্যান্ডে বসতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরের। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ পর্দা উঠবে এই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় ক্রিকেট যজ্ঞের।

প্রথাগত নিয়ম ভেঙে এবার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে ইংল্যান্ডের লন্ডনের ঐতিহাসিক স্হান ব্রিটেনের রানীর বাসভবনের সামনে ব্যাকিংহাম প্যালেসের ‘দ্য মল’ এ।

‘দ্য মল’ বা ‘লন্ডন মল’ ইংল্যান্ডের ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। বিখ্যাত বাকিংহাম প্যালেসের ঠিক সামনেই অবস্থিত এটি। বিভিন্ন সময়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার মহাযজ্ঞও অনুষ্ঠিত হয়েছে এখানে। তাই ক্রিকেটের সবচেয়ে বড় ও জনপ্রিয় আসরের উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু হিসেবে এই স্থানকেই বেছে নেয় আইসিসি।

বাংলাদেশ সময় রাত ১০ টা থেকে ১১ টা এক ঘন্টা সময়ব্যাপী চলে এই উদ্বোধনী অনুষ্ঠান। এর আদে ব্রিটেনের নারী দ্বিতীয় এলিজাবেথের সাথে দেখা করেন দশ দলের অধিনায়করা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here