চ্যাম্পিয়নস লিগ ও কোপা ডেল রের শিরোপা জিততে না পারায় অনেকেই অসন্তুষ্ট হয়েছিলেন আরনাস্তে ভালভার্দের উপর। যে কারণে গত কয়েকদিন ধরেই গুঞ্জন ছিল, বার্সেলোনায় কোচের চেয়ারে তার থাকা নিয়ে। শেষ পর্যন্ত অবশ্য কাতালান বোর্ড নিশ্চিত করেছে, আগামী মৌসুমেও দলটির দায়িত্বে থাকছেন ভালভার্দেই।

বার্সেলোনা পরিচালকদের বিশ্বাস, গত দুই মৌসুমে পাওয়া সাফল্যের ধারাবাহিকতা সামনের মৌসুমেও ধরে রাখবেন ৫৫ বছর বয়সী ভালভার্দে। যে কারণে তার প্রতি আস্থা রেখেছেন তারা।

গেল মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ও কোপা ডেল রের শিরোপা জিততে না পারলেও সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ নিশ্চিত করেছেন, আগামী মৌসুমেও মেসিদের কোচ থাকছেন ভালভার্দেই। ভ্যালেন্সিয়ার কাছে হারের পরপরই বার্তোমেউ বলেছিলেন, ‘এই হারের পেছনে কোচের দায় নেই। আরনেস্তো ভালভার্দের ওপর আমাদের পূর্ণ বিশ্বাস আছে।’

বার্সেলোনার কোচের পদ থাকার জন্য আগেই লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের সমর্থন পেয়েছেন ভালভার্দে। যে কারণে বেশ ফুরফুরেই ছিলেন তিনি। শেষ পর্যন্ত গতকাল কাতালান কতৃপক্ষের কাছ থেকে ইতিবাচক সংবাদটি পেলেন তিনি।

এরআগে স্প্যানিশ মিডিয়ায় গুঞ্জন ছিল বরখাস্ত হচ্ছেন ভালভার্দে। শুধু তাই-ই নয় তার জায়গায় নাকি বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ ও রিয়াল বেতিসের সাবেক কোচ এনরিকে সেতিয়েনের নামও শোনা যাচ্ছিল জোরেশোরেই। বিশেষ করে কিছুদিন আগেই চাকরি হারানোয় সেতিয়েনকে ঘিরেই গুঞ্জনটা বেশি ছিল। তবে ভালভার্দেকে বহাল রেখে সব গুঞ্জনে পানি ঢেলে দিয়েছে খোদ বার্সেলোনাই।

বার্সেলোনা থেকে সবশেষ কোচ বরখাস্ত হয়েছিল ১৬ বছর আগে। দ্বিতীয় মেয়াদে ক্লাবের দায়িত্ব সামলাতে আসা লুই ফন গাল ২০০৩ সালে বরখাস্ত করেছিল বার্সা। এরপর ক্লাব থেকে বিদায় নিয়েছেন ৬ জন কোচ, কিন্তু তাদের কাউকেই বরখাস্ত করেনি বার্সা। অনেকেই গেছেন নিজ ইচ্ছায়। অন্যদের মেয়াদ শেষ হওয়ায় ছেড়েছেন কাতালান ক্লাব।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here