সৌম্য সরকার নাকি লিটন দাস, ওপেনিংয়ে তামিম ইকবালের সাথে কাকে খেলানো হবে তা নিয়ে মধুর সমস্যায় রয়েছেন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভস রোডস।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচে অর্ধশতকে গড়ে ৬৪ করে রান তুলেছেন সৌম্য। অপরদিকে, ত্রিদেশীয় সিরিজের এক ম্যাচে সুযোগ পেয়ে ৭৬ ও ভারতের সাথে প্রস্তুতি মাচে ৭৩ রান করে নিজের দাবিও জোরদার করেছেন লিটন। এরপরও ওপেনিংয়ে নামার নিশ্চিয়তা না থাকায় দলের প্রয়োজনে যে কোনো পজিশনেই ব্যাটিং করার জন্য প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

লিটন সাধারণত ওপেনিংয়ে খেলে অভ্যস্ত হলেও তামিম ও সৌম্য ওপেনিং করলে ফর্মে থাকা লিটনকে লোয়ার অর্ডারেও নামতে হতে পারে।

‘স্কোয়াডে থাকা ১৫ জনই একাদশে থাকতে চান, আমিও চাই। কিন্তু খেলতে পারবে তো মাত্র ১১ জন। আমি সুযোগের জন্য অপেক্ষায় থাকব এবং সেই সাথে যে কোনো পজিশনে ব্যাটিং করার জন্যও প্রস্তুত রয়েছি,’ বলছিলেন লিটন দাস।

দলের কম্বিনেশনের প্রয়োজনে লিটন ওপেনিংয়ে ‍সুযোগ না পেলে তার স্থান হতে পারে পাঁচ অথবা ছয় নম্বরে। সে ক্ষেত্রে একাদশ থেকে বেরিয়ে যেতে পারেন মোহাম্মাদ মিঠুন অথবা সাব্বির রহমান। আর বর্তমান ফর্ম বিবেচনায় এ দুজনের চেয়েও ভালো করছেন লিটন।

এছাড়া, ব্যাটিং বিপর্যয় ঠেকানো অথবা বড় রান সংগ্রহ বা বড় লক্ষ্য তাড়া করতে যেয়ে বিস্ফোরক ইনিংস খেলা ও টিকে থাকার সংগ্রাম উভয়ই ভালোভাবে করার যোগ্যতা রয়েছে লিটনের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here