প্রত্যাশামতোই আরও একবার কংগ্রেসের সংসদীয় দলের নেত্রী হিসেবে নির্বাচিত হলেন সোনিয়া গান্ধী। কংগ্রেসের নবনির্বাচিত ৫২ জন সাংসদ ও রাজ্যসভার সদস্যদের উপস্থিতিতে শনিবার এই বৈঠক হয়। সেখানেই সোনিয়া গান্ধীর নাম নেত্রী হিসেবে প্রস্তাব করেন সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। ঐক্যমতের ভিত্তিতেই নেত্রী নির্বাচিত হন সনিয়া।

এর মাধ্যমে সংসদে কংগ্রেসের দলনেতা নির্বাচনের ভার সোনিয়ার ওপরই বর্তালো। গত ৫ বছরে সংসদে কংগ্রেসের নেতৃত্ব দিয়েছিলেন কর্নাটকের নেতা মল্লিকার্জুন খাড়গে। তবে এবারের নির্বাচনে তিনিও পরাজিত হন। তাই নতুন করে সংসদ নেতা নির্বাচনের প্রক্রিয়া শুরু করতে হচ্ছে কংগ্রেসকে।

সংসদের সেন্ট্রাল হলে কংগ্রেসের সংসদীয় দলের নেতা নির্বাচনের এই বৈঠক অনুষ্ঠিত হয়। কংগ্রেস সংসদীয় কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন ইউপিএ চেয়ারপারসন সোনিয়া গান্ধী। উত্তর প্রদেশের রায়বেরলি থেকে লোকসভায় জিতে এসেছেন তিনি। সোনিয়া তার বক্তব্যে কংগ্রেসকে ভোট দেয়ার জন্য ১২ কোটি ১৩ লাখ মানুষকে ধন্যবাদ জানান।

নিজের বক্তব্যে কংগ্রেসের নেতৃত্ব দেয়ার জন্য রাহুলের প্রশংসা করেছেন সোনিয়া গান্ধী। তিনি বলেন, রাহুল দায়িত্বের সঙ্গে দলের নেতৃত্ব দিয়েছে।

রাহুলও এ দিন সোনিয়া গান্ধীকে অভিনন্দন জানান। তিনি বলেন, কংগ্রেসের সংসদীয় দলের নেত্রী হওয়ার জন্য সোনিয়া গান্ধীকে অভিনন্দন। তার নেতৃত্বে কংগ্রেস একটি প্রভাবশালী বিরোধী দল তৈরি করবে। যে দল দেশের সংবিধান রক্ষার জন্য লড়াই করবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here