আজ (রবিবার) বেলা ১১টা থেকে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে আগামী তিনদিন (৭২ ঘণ্টা) জড়ো হাওয়াসহ বজ্র ও বজ্রবৃষ্টির প্রবণতা বৃদ্ধির পূর্বাভাব দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের এক বিশেষ বার্তায় বলা হয়, রবিবার বেলা ১১টা থেকে পরবর্তী ১২ ঘণ্টা  রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী এবং চট্টগ্রাম অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, আগামী তিনদিন (৭২ ঘণ্টা) বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে। এসময় দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকুল পর্যন্ত অগ্রসর হতে পারে।

এছাড়া খুলনা, সাতক্ষীরা ও যশোর অঞ্চল দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত এবং রাতের তাপমাত্র কিছুটা হ্রাস পেতে পারে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here