এবারের বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর গড়লো পাকিস্তান। সোমবার ট্রেন্ট ব্রিজে ইংল্যান্ডের বিপক্ষে তিন হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে পাকিস্তান ৮ উইকেটে করেছে ৩৪৮ রান।

সোমবার টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩৪৮ রান করে পাকিস্তাসোমবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন ফখর জামান আর ইমাম-উল-হক। ইনিংসের ১৫তম ওভারে বিদায় নেন ফখর জামান। মঈন আলির বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ার আগে ৪০ বলে ছয়টি চারের সাহায্যে করেন ৩৬ রান। দলীয় ৮২ রানের মাথায় প্রথম উইকেট হারায় পাকিস্তান। দলীয় ১১১ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন হয়। মঈন আলির বলে ক্রিস ওকসের হাতে বল তুলে দেওয়ার আগে পাকিস্তানের আরেক ওপেনার ইমাম উল হক ৫৮ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ৪৪ রান।

দলীয় ১৯৯ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় পাকিস্তান। বিদায় নেন বাবর আজম। মঈন আলির তৃতীয় শিকারে বিদায়ের আগে ৬৬ বলে চারটি চার আর একটি ছক্কায় বাবর আজম করেন ৬৩ রান। সিনিয়র ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ দলীয় ২৭৯ রানের মাথায় বিদায় নেন। মার্ক উডের বলে আউট হওয়ার আগে খেলেন ৮৪ রানের দুর্দান্ত এক ইনিংস। হাফিজের ৬২ বলে সাজানো ইনিংসে ছিল আটটি চার আর দুটি ছক্কার মার। এরপর মার্ক উড ফিরিয়ে দেন ১৪ রান করা আসিফ আলিকে।

ইনিংসের ৪৮তম ওভারে ক্রিস ওকস বিদায় করেন পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদকে। ৪৪ বলে পাঁচটি বাউন্ডারিতে ৫৫ রান করেন সরফরাজ। একই ওভারে ওকসের বল তুলে মারতে গিয়ে বিদায় নেন ওয়াহাব রিয়াজ (৪)। শেষ ওভারে ক্রিস ওকস তার তৃতীয় শিকার বানান ৮ রান করা শোয়েব মালিককে। শাদাব খান ১০, হাসান আলি ১০ রান করে অপরাজিত থাকেন। ক্রিস ওকস তিনটি, মঈন আলি তিনটি আর মার্ক উড দুটি করে উইকেট পান।

দুই দলই নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ইংলিশরা। আর উইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে পাকিস্তান।

ইংল্যান্ড একাদশ: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, জোফরা আর্চার, আদিল রশিদ, জো রুট, জ্যাসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস এবং মার্ক উড।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, আসিফ আলী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here