পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে৷ আগামীকাল বুধবার বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে রাত ১১.০০টায়  জাতীয় চাঁদ দেখা কমিটির জরুরি বৈঠক শেষ চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত করেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ ধর্ম শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

মঙ্গলবার মাগরিবের নামাজের পর থেকেই সারা দেশে শাওয়াল মাসের চাঁদ দেখা নিয়ে বৈঠকে বসে জাতীয় চাঁদ দেখা কমিটি। দীর্ঘ সময় অপেক্ষার পরও দেশের কোন স্থান থেকে চাঁদ দেখার খবর না পাওয়া যাওয়ায় বৃহস্পতিবার ঈদ অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়। এরপর পঞ্চগড় সহ দেশের বিভিন্ন স্থান থেকে চাঁদ দেখতে পাওয়ার দাবি ওঠে। যার প্রেক্ষিতে জরুরি বৈঠকে বসে জাতীয় চাঁদ দেখা কমিটি। সেখান থেকেই আগামীকাল ঈদ অনুষ্ঠানের ঘোষণা আসে।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে সারাদেশে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে মুসলমানরা উদযাপন করবে ঈদুল ফিতর।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির পক্ষ থেকে দেশের আকাশে চাঁদ ওঠার খবরটির বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।

ঈদের দিন নির্ধারণ ও শাওয়াল মাসের চাঁদ দেখার বিষয়ে সিদ্ধান্ত নিতে সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসে।

এরই মধ্যে ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র রমজানে পুরো এক মাস রোজা পালন করে এখন জামাতে ঈদের নামাজ আদায়ের প্রস্তুতি গ্রহণ করছেন।

ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভায় ১৪৪০ হিজরি সনের পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ ও শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ ধর্ম শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here