সাউদাম্পটনের যে উইকেটে যুজবেন্দ্র চাহাল আর জাসপ্রিত বুমরার তোপে দিশেহারা হয়েছিল দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা ঠিক সেখানেই বুধবার ব্যাট হাতে ছড়ি ঘোরালেন রোহিত শর্মা। শুধু তাই নয় দুর্দান্ত এক সেঞ্চুরিও সমর্থকদের দিলেন উপহার। শেষ পর্যন্ত তার নৈপুণ্যেই দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারিয়ে দ্বাদশ বিশ্বকাপে শুভ সূচনা করল ভারত।

এদিন টস জিতে আগে ব্যাট করে বড় পুঁজি দাঁড় করাতে পারেনি প্রোটিয়ারা। নির্ধারিত ওভারে ৯ উইকেটে ২২৭ রানে থামে দলটি। লক্ষ্য তাড়া করতে নেমে রোহিতের অপরাজিত ১২২ রানে ১৫ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে ভারত।

রোহিতের এটি ২৩তম ওয়ানডে সেঞ্চুরি। ১৪৪ বলে ১৩ চার ও ২ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান আসে মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে। ব্যাটিংয়ে কোনোরকম চাপ ছাড়াই জয় নিশ্চিত করেছে ভারত। ম্যাচসেরা হয়েছেন রোহিত শর্মা।

এর আগে বোলিংয়ে ‍দুই পেসার ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহর দারুণ বোলিংয়ের সঙ্গে যুজবেন্দ্র চাহাল ছিলেন দুর্দান্ত। ভারতীয় বোলিং তোপে সেভাবে দাঁড়াতেই পারেনি প্রোটিয়াদের ব্যাটিং। খুঁড়িয়ে খুঁড়িয়ে দুই শ পেরোয় তারা।

সেটিও লোয়ার অর্ডারের দৃঢ়তায়। আটে নেমে ক্রিস মরিস দলীয় সর্বোচ্চ ৪২ রানের ইনিংস খেলেছেন। সাত নম্বরে আন্দিলে ফেলুকোয়ায়ো করেন ৩৪ রান। নয় নম্বরে নামা রাবাদা ৩১ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া অধিনায়ক দু প্লেসি ৩৮ ও ডেভিড মিলার ৩১ রান করেন।

ভারতের পক্ষে চাহাল সর্বাধিক ৪ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here