বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের প্রথম ম্যাচে পাওয়া জয়ের ধারা অব্যাহত রাখতেই মাঠে নামছে দুই দল। বৃহস্পতিবার নটিংহামের ট্রেন্ট ব্রিজে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে দুই শক্তিশালী দলের লড়াই।

নটিংহামেই নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে উইন্ডিজ। পাকিস্তানের বিপক্ষে সেই ম্যাচে বল-ব্যাট হাতে দুর্দান্ত পারফরম করেন ক্যারিবীয়রা। তাদের বোলারদের আগুন ঝরানো বোলিংয়ে প্রথমে ব্যাট করতে নেমে ২১.৪ ওভারে মাত্র ১০৫ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওশানে থমাস ২৭ রানে ৪ ও অধিনায়ক জেসন হোল্ডার নেন ৪২ রানে ৩ উইকেট।

জবাবে বিধ্বংসী ক্রিস গেইলের ৪৩ বলে ৫০ ও নিকোলাস পুরানের ১৯ বলে অপরাজিত ৩৪ রানে ২১৮ বল বাকি রেখে জয়ের বন্দরে নোঙর করে উইন্ডিজ। দুর্দান্ত জয়ে এবারের বিশ্বকাপে পথচলা শুরু হয় ক্যারিবীয়দের।

ওয়েস্ট ইন্ডিজের মতো সহজ জয় দিয়ে বিশ্বকাপযাত্রা করেছে অস্ট্রেলিয়া। আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা করে ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নরা। বিস্ট্রলে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় আফগানিস্তান। কিন্তু অজি বোলারদের তোপে পড়ে ৩৮.২ ওভারে ২০৭ রানে অলআউট হয় আফগানরা। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন সাত নম্বরে নামা নাজিবুল্লাহ জাদরান। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা নেন ৩টি করে উইকেট।

২০৮ রানের জয়ের লক্ষ্যে দুর্দান্ত শুরু করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ৯৬ রানের উদ্বোধনী জুটি গড়েন তারা। ফিঞ্চ ৪৯ বলে ৬৬ রান করে ফিরে গেলেও ১১৪ বলে অপরাজিত ৮৯ রান করে জয় নিশ্চিত করেন ওয়ার্নার। শুভ সূচনার স্বাদ নিয়ে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া। এ ম্যাচে উভয় দলেই কিছু পরিবর্তন আসতে পারে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here