কোপা আমেরিকা সামনে রেখে আজ বৃহস্পতিবার সকালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়ে প্রস্তুতি সারলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। রিশার্লিসন ও গাব্রিয়েল জেসুসের গোলে জয় পায় তিতের দল।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখায় ব্রাজিল। গোল পেতেও খুব বেশি দেরি হয়নি। ষোড়শ মিনিটে দলটিকে এগিয়ে নেন রিশার্লিসন। দানি আলভেসের ক্রসে ডি-বক্সের মাঝামাঝি থেকে দারুণ এক হেডে জাল খুঁজে নেন এভারটনের এই ফরোয়ার্ড।

২৪তম মিনিটে দ্বিতীয় গোলটি পায় ব্রাজিল। এবার জালের দেখা জেসুস। এই গোলেও অবদান রিশার্লিসন। তার রক্ষণচেরা পাস ধরে ছোট ডি-বক্সের বাইরে থেকে গোলটি করেন ম্যানচেস্টার সিটির তারকা ফরোয়ার্ড জেসুস। এর মধ্যে বড় ধরনের ধাক্কা খায় ব্রাজিল।

২১তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন ব্রাজিলের অন্যতম সেরা খেলোয়াড় নেইমার। এই চোটে কোপা আমেরিকায় তার খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। পায়ের পাতার মেটাটারসাল হারের চোটের কারণে দীর্ঘ দিন মাঠের বাইরে থাকার পর সম্প্রতিই পিএসজির হয়ে খেলায় ফিরেছিলেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যাওয়া ব্রাজিল দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রাখে। শেষ দিকে জেসুস একটি সুযোগ পেয়েছিলেন বটে। কিন্তু কাজে লাগাতে পারেননি।

যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে ব্যবধান কমাতে পারতো ব্রাজিল। গোলরক্ষক এদেরসন কাতারের মিডফিল্ডার আব্দুল্লাহকে ফাউল করলে ভিএআরের সাহায্য নেন রেফারি। বাজান পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু কাতারি উইঙ্গার বুয়ালেম কুকির স্পট কিকটি লাগে ক্রস বারে।

১৪ জুন ব্রাজিলে উঠবে কোপা আমেরিকার ৪৬তম আসরের পর্দা। উদ্বোধনী দিনেই বলিভিয়ার মুখোমুখি হবে সেলেসাওরা। ‘এ’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ ভেনেজুয়েলা ও পেরু।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here