বাংলাদেশ ও ভারতের মধ্যকার অংশীদারিত্বকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্ধারিত লক্ষ্যে ভারত নিয়ে যেতে চায় বলে মন্তব্য করেছেন দেশটির নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।

সম্প্রতি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনকে লেখা এক চিঠিতে তিনি এ কথা বলেন বলে শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এস জয়শঙ্কর ৪ জুন লেখা ওই চিঠিতে বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার সূচনালগ্নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ-ভারত অংশীদারিত্বের যে লক্ষ্য নির্ধারণ করেছিলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দুদেশের অংশীদারিত্বকে সে পর্যায়ে নিয়ে যেতে আমি অঙ্গীকারবদ্ধ।’

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের কারণে নিকটতম প্রতিবেশী দুদেশের সম্পর্ক গভীর সম্পর্কে রূপ নিয়েছে বলে উল্লেখ করেন তিনি।

ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি জনগণের ব্যাপক সমর্থন নিয়ে বাংলাদেশে আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠিত হয়েছে। ভারতে বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক মোর্চাও জনগণের ব্যাপক সমর্থন নিয়ে সরকার গঠন করেছে। যা দুদেশের সুদৃঢ় অংশীদারিত্বের প্রতি উভয় দেশের জনগণের ব্যাপক সমর্থনের বহিঃপ্রকাশ।

এস জয়শঙ্কর শিগগিরই বাংলাদেশ সফরের আশাবাদও ব্যক্ত করেছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here