বিশ্বকাপের আগের ঘটনা। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দারুণ এক জয় পেয়েছিল আফগানিস্তান। ওই ম্যাচে ব্যাটিংয়ের সময় হাঁটুতে চোট পেয়ে আহত অবসরে গিয়েছিলেন দলটির ওপেনার মোহাম্মদ শাহজাদ। সেই চোটই তাকে ছিটকে দিল ইংল্যান্ড বিশ্বকাপের বাকি সময়টা থেকে।

শাহজাদের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার বিষয়টি বৃহস্পতিবার (৬ জুন) নিশ্চিত করেছে আইসিসি। বিস্ফোরক এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের বদলি হিসেবে আফগান দলে ডাকা হয়েছে আলী খিলকে। এই পরিবর্তন নিয়ে বিশ্বকাপের ‘ইভেন্ট টেকনিক্যাল কমিটি’র অনুমোদনও মিলে গেছে এরই মধ্যে।

চোট নিয়েই বিশ্বকাপে দুটি ম্যাচ খেলেছেন ৩২ বছর বয়সী শাহজাদ। তবে তার কাছ থেকে কাঙ্ক্ষিত পারফরম্যান্স পায়নি আফগানিস্তান। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে রানের খাতা খোলার আগেই আউট হয়েছিলেন তিনি। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে করেছিলেন ৭ রান।

শাহজাদের ছিটকে যাওয়াটা আফগানিস্তানের জন্য বিশাল এক ধাক্কাই বটে। ২০১৫ বিশ্বকাপ থেকে তিনি দলটির দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। শ্রীলঙ্কা ম্যাচ পর্যন্ত ৫৫ ইনিংস খেলে ১ হাজার ৮৪৩ রান করেছেন তিনি।

১৮ বছর বয়সী খিল এখন পর্যন্ত মাত্র দুটি ওয়ানডে ও একটি টেস্ট খেলেছেন। গেল বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ পারফর্ম করে নজর কেড়েছিলেন এই বাঁহাতি। ৪ ইনিংসে করেছিলেন ১৮৫ রান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here