আর্জেন্টিনার কোপা আমেরিকার প্রস্তুতিটা বেশ ভালভাবেই শুরু করলো আর্জেন্টিনা। লিওনেল মেসি আর লটারো মার্টিনেজের জোড়া গোলে নিকারাগুয়ার বিপক্ষে ৫-১ ব্যবধানের বিশাল জয় পেয়েছে আলবেসিলেস্তারা।

আর্জেন্টিনার এস্তাদিও সান জুয়ান মাঠে বাংলাদেশ সময় ভোর ৬টা ২৫ মিনিটে শুরু মাঠে গড়ায় ম্যাচটি। কোপা আমেরিকার মূল পর্বের লড়াই শুরু ১৪ জুন। আর তার আগেই নিজেদের ঝালিয়ে নিচ্ছেন মেসিরা।

নিজেদের সেরা দল নিয়েই প্রস্তুতিটা শুরু করেছে আর্জেন্টিনা। গোলকিপার আরমানি ডিফেন্সে ওটামেন্ডি, মধ্যমাঠে লো সেলসো, লিওনেল পারদেস আর আক্রমণভাগে লিওনেল মেসি এবং সার্জিও আগুয়েরো।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় আর্জেন্টিনা। কিন্তু গোল পেতে অনেকটা সময় অপেক্ষা করতে হয় তাদের। ৩৭তম মিনিটে জিওভানি লো সেলসোর পাসে ডি-বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন মেসি। পরের মিনিটেই গোল পোস্টের খুব কাছে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

বিরতির পরও আক্রমণ ধরে রাখে আর্জেন্টিনা। কিন্তু নিকারাগুয়ার জমাট রক্ষণ ফের বাধা হয়ে দাঁড়ায় লিওনেল স্কালোনির দলের সামনে। এর মধ্যে জ্বলে ওঠেন সের্হিও আগুয়েরোর বদলে মাঠে নামা মার্তিনেস। ৬৩ তম মিনিটে দলকে তৃতীয় গোল এনে দেন ইন্টার মিলানের এই খেলোয়াড়। নিকোলাস ওতামেন্দির কর্নার শটে বল পেয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন তিনি। দশ মিনিট পর নিজের ও দলের চতুর্থ গোলটি করেন মার্তিনেস। এবারো কর্নার থেকে বল পেয়ে জালের দেখা পান ২১ বছর বয়সী এই খেলোয়াড়।

৮১তম মিনিটে দলকে শেষ গোলটি এনে দেন পেরেইরা। রদ্রিগো দি পলের পাসে খুব কাছ থেকে গোলটি করেন ওয়াটফোর্ডের এই মিডফিল্ডার। পেনাল্টি থেকে যোগ করা সময়ে সান্ত্বনাসূচক গোলটি পায় নিকারাগুয়া।

১৪ জুন ব্রাজিলে উঠছে ৪৬তম কোপা আমেরিকার আসর। পরের দিন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে আর্জেন্টিনা। ‘বি’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও অতিথি কাতার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here