ঈদে দেশজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ভালো ছিল; তাই মানুষ বিপুল উৎসাহে ঈদ আনন্দ উদযাপন করেছেন।  তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা বাহিনী সজাগ থাকায় ঈদ যাত্রায় কোন বিঘ্ন ঘটেনি।

রবিবার সচিবালয়ে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ফেনী সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন অপরাধী হলে তাকে শাস্তি পেতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

‘নুসরাত হত্যাকাণ্ডে দায়িত্ব অবহেলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের সংশ্লিষ্টতা থাকলে তার বিচার হবে। সে যতটুকু অপরাধ করেছে তাকে তার শাস্তি পেতেই হবে’, বলেন তিনি।

এসময় অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাইলট ফজল মাহমুদ ইমিগ্রেশনে ফিংগারপ্রিন্টসহ যাবতীয় কাজ সম্পন্ন করেছেন। পাসপোর্ট নাকি ভুলে নিয়ে যায়নি। এ ঘটনায় ইমিগ্রেসনের একজন এসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আরেকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।

তিনি বলেন, পাইলটদের পাসপোর্ট থাকতে হবে। যখন যে দেশে যাবেন পাসপোর্ট নিয়ে যেতে হবে।

অনেক প্রবাসী ইমিগ্রেশনে হয়রানি হওয়ার অভিযোগ রয়েছে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যদি কোনো অভিযোগ পাই সাথে সাথে ব্যবস্থা নিচ্ছি। ইমিগ্রেশন আগের চেয়ে আরও ঢেলে সাজানো হচ্ছে।

আমেরিকায় হামলা করতে পারে সন্দেহে একজন বাংলাদেশিকে আটক করেছে সে দেশের পুলিশ। এ বিষয়ে মন্ত্রী বলেন, যাকে আটক করা হয়েছে সে বাংলাদেশি না। তিনি আমেরিকার সিটিজেন। এটা তাদের বিষয়। বাংলাদেশের কোনো বিষয় না। আমেরিকান প্রবাসী যারা বাংলাদেশে আসে তাদের কোনো সমস্যা হলে বাংলাদেশে আমেরিকান অ্যাম্বাসি তাদের লোকজনের খোঁজ খবর রাখেন। তারা বাংলাদেশি শুধু বংশধর, কিন্তু তারা আমেরিকার সিটিজেন।

অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এবার ঈদে ২-১ টি সড়ক দুর্ঘটনা ছাড়া কোথাও কোনো ধরনের সমস্যা হয়নি। এবছর ঈদযাত্রা স্বস্তিদায়ক ছিল। আইনশৃঙ্খলা বাহিনী খুবই সতর্ক ছিল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here