দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রীর আসনে বসার পর প্রথম বিদেশ সফরে মালদ্বীপ যাচ্ছেন নরেন্দ্র মোদি। বিদেশ সফরের আগে কেরালার গুরুভায়ুর মন্দিরে পুজো দিলেন মোদি। গুজরাটে দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পরও এই মন্দিরে পুজো দিয়েছিলেন তিনি।

মন্দিরের রীতি মেনে, দাঁড়িপাল্লায় একদিকে বসলেন প্রধানমন্ত্রী, অন্যদিকে রাখা হল ১০০ কেজি পদ্ম। মন্দিরের তুলাভরম প্রথা মোতাবেক নিজের ওজন সমান পদ্ম ফুলে এ পুজো দেন তিনি।

যার জন্য আগে থেকে আনা হয়েছিল প্রায় ১১২ কেজি পদ্ম। এর আগে শুক্রবার নিজের ডিজিটাল অ্যাকাউন্ট থেকে গুরুভায়ুর মন্দিরে পুজো দেয়ার জন্য মন্দিরে দেন ৩৯ হাজার ৪২১ টাকা।

পুজো দেয়ার পর মোদি টুইট করে জানান, দেশের বিকাশ এবং সমৃদ্ধির জন্য এই প্রাচীন মন্দিরে পুজো দিলেন তিনি।

শনিবার সকালে গুরুভায়ুর মন্দিরে একেবারে ডিজিটাল মেথডে পুজো দিলেন মোদি। ডোনেশনের টাকা মন্দিরে দিলেন ডিজিটাল মাধ্যমে। ২০ মিনিট মন্দিরে কাটান মোদি। তারপর মন্দিরের গেস্ট হাউসে খালি পায়ে হেঁটে যান তিনি। পরনে ছিল ট্র্যাডিশনাল পোশাক ও পূর্ণকুম্ভ।

মোদির সঙ্গে এ দিন মন্দিরে যান কেরলের রাজ্যপাল পি সদাশিবম, কেন্দ্রীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রমন্ত্রী ভি মুরলিধরন। মন্দিরের গেস্ট হাউসে ৩ মিনিট হেঁটে যান তিনি।

এর পর কেরলে বিজেপির রাজ্য কমিটির আয়োজিত এক সভায় পৌঁছান তিনি। প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার শপথ গ্রহণের পর গুরুভায়ুরেই বিজেপি কর্মীদের আয়োজিত এই সভাই তার প্রথম দলীয় সভা। সেখান থেকেই রওনা হন মালদ্বীপে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here