ব্যাটে হাতে দারুণ ছন্দে রয়েছেন। সেই ধারাবাহিকতায় দু’দিন আগেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করে ভারতকে জিতিয়েছিলেন শিখর ধাওয়ান। কিন্তু এর কয়েকঘণ্টা পরই বাঁহাতি এ তারকা বিরাট কোহলিদের দিয়েছেন দুঃসংবাদ! চোটের জন্য অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকবেন তিনি।

রোববার কেনিংটন ওভালে সেঞ্চুরি করার পথে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন শিখর ধাওয়ান। যে কারণে চিকিৎসকরা তাকে অন্তত ২১ দিন বিশ্রাম দেওয়ার পরামর্শ দিয়েছেন।

আগামী বৃহস্পতিবার নিউজিল্যান্ড ও রোববার পাকিস্তানের বিপক্ষে ভারতের জার্সিতে আপাতত নামতে পারবেন না ধাওয়ান। শুধু তাই নয়, চলতি বিশ্বকাপে তাকে আকাশি-নীলদের শিবিরে দেখা পাওয়া নিয়েও শঙ্কা রয়েছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই কোন্টার নাইলের বলে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান। কিন্তু হাতের তীব্র যন্ত্রণা নিয়েও ব্যাট চালিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত এ বাঁহাতি ওপেনার থেমেছিলেন ১০৯ বলে ১১৭ রানে। হাতে যন্ত্রণা নিয়েই ১৬টি চার হাঁকিয়েছিলেন তিনি।

সাজঘরে ফেরার পর ধাওয়ানের হাতের যন্ত্রণা আরও বেড়ে যায়। যে কারণে পরে আর ফিল্ডিংয়ে নামেননি এ তারকা। তাঁর পরিবর্তে অস্ট্রেলিয়া ম্যাচে পুরো ৫০ ওভার ফিল্ডিং করেন রবীন্দ্র জাদেজা।

বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ডের বিপক্ষে ধাওয়ানের পরিবর্তে দলে ঢুকতে পারেন বিজয়শংকর। আর ওপেনিং জুটিতে রোহিত শর্মার পার্টনার হতে পারেন লোকেশ রাহুল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here