ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী অমৃতা চ্যাটার্জি। ২০১৩ সালে হিন্দি ভাষার ‘আনোয়ার কা আজব কিসসা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন তিনি। এরপর বিভিন্ন ভাষার গুণী পরিচালকের সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেত্রী।

৬ বছরের অভিনয় ক্যারিয়ারে ‘অটো নম্বর ৯৬৯৬’, ‘আহা রে’-এর মতো বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন অমৃতা। দর্শকদের কাছ থেকেও প্রশংসা কুড়িয়েছেন। কিন্তু তার অভিনীত একটি সিনেমাও সুপারহিট হয়নি। এ নিয়ে কোনো আক্ষেপ রয়েছে কিনা?

এমন এক প্রশ্নের উত্তরে ভারতীয় সংবাদমাধ্যমে অমৃতা চ্যাটার্জি বলেন, ‘‘প্রথম দিকে খারাপ লাগত। কিন্তু এখন বুঝি সিনেমা সুপারহিট কিংবা ব্লকবাস্টার হওয়াটা আমার হাতে নেই। সেটা নির্ভর করে কোন সময়ে, কোন সিনেমার সঙ্গে আমার ফিল্ম মুক্তি পেয়েছে। ডিস্ট্রিবিউশন কেমন? প্রচার কেমন হচ্ছে? কিন্তু এসব মাথায় রেখেই বলছি, ‘আহা রে’ সিনেমাটি প্রেক্ষাগৃহে ৭৫ দিন পার করেছে। হাউসফুলও ছিল। টেকনিক্যালি ‘আহা রে’ সিনেমাটি হিট।’’

আপনার অভিনীত কোনো ওয়েব সিরিজেই আপনাকে খোলামেলা দৃশ্যে দেখা যায়নি। এসব দৃশ্যে মানিয়ে নিতে অসুবিধা হতে পারে বলে মনে করেন কি? জবাবে অমৃতা চ্যাটার্জি বলেন, ‘আবেদনমীয় দেখাতে জামাকাপড় খুলে ফেলতে হবে তা ঠিক নয়।

‘উড়তা পাঞ্জাব’ সিনেমায় বারবার দেখানো হয়েছে— আলিয়া যৌন হেনস্তার শিকার হচ্ছে। কিন্তু দৃশ্যত সেটা দেখানো হয়নি। ওয়েবে সেন্সর বোর্ড থাকে না, এজন্য অযথা কোনো দৃশ্যে যৌনতা ঢুকিয়ে দেওয়ার কারণ দেখি না। অভিনেত্রী হিসেবে যদি এমন চিত্রনাট্য পাই যেখানে প্রয়োজনে খোলামেলা দৃশ্য রয়েছে, তা আমি করব। কিন্তু আমার দৃশ্য এমএমএস হয়ে ঘুরবে, সেটা চাই না।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here