চলমান বিশ্বকাপে লিগ পর্বের খেলার সব থেকে আকর্ষণীয় ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১৬ জুন, যেখানে একে অন্যের মুখোমুখি হবে ভারত আর পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের লড়াই মানেই যেন উত্তেজনা চরমে, কম যাচ্ছে না এবারও। মাঠের ক্রিকেটে নামার আগেই ভারতের বিশ্বকাপ সম্প্রচারকারী টেলিভিশন চ্যানেল স্টার স্পোর্টস পাকিস্তানকে নিয়ে বানিয়েছে ‘মওকা মওকার’ নতুন সংস্করণ। তার পাল্টা এবার ভালোই দিলো পাকিস্তানও।

ক্রিকেট মাঠের দুই পরাশক্তি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন হয়না বেশ কয়েকবছর ধরেই। বাইশ গজ ছাড়িয়ে যে উত্তাপ তৈরি করে অন্য আবহ, সেই লড়াই থেকেই বঞ্চিত হয়ে আছে দু’দেশের সমর্থকেরা। তবে আইসিসির কোন ইভেন্ট আসলে আবার দেখা যায় প্রতিদ্বন্দ্বিতার রেশ, এবারও হচ্ছে তেমনটাই। এরই মধ্যে শেষ হয়ে গেছে ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট। সেই ম্যাচকে ঘিরে মাঠের বাইরের লড়াইটা বেশ তুঙ্গে।

চলতি বছরের ক্রিকেট ক্যালেন্ডারের সবচেয়ে প্রতীক্ষিত হাইভোল্টেজ মহারণ। আর ৪ দিন পরেই ভিরাট কোহলির দল সরফরাজ আহমেদদের সঙ্গে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট গ্রাউন্ডে এই মেগা ম্যাচ খেলবে। সেই ম্যাচকে ঘিরে ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টস তৈরি করেছে এক প্রমোশনাল ভিডিও, যেখানে খানিক তাচ্ছিল্যই করা হয়েছে পাকিস্তানকে।

এর পাল্টাটা এবার ঠিকই দিয়ে দিল পাকিস্তান। দেশটির টিভি চ্যানেল জাজ এই ম্যাচের প্রচারের একটি প্রমোশনল ভিডিও প্রকাশ করেছে। যেখাবে কিছুদিন আগেই এয়ারস্ট্রাইকে পাক সেনাবাহিনীর হাতে ধরা পড়া ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে এই ৩৩ সেকেন্ডের ভিডিও-তে ব্যঙ্গ করা হয়েছে। অভিনন্দনের প্রতি অশ্রদ্ধা প্রদর্শন দেখে তেলেবেগুনে জ্বলে উঠেছেন ভারতীয়রা।

ভিডিওটিতে দেখা যায় অভিনন্দের মতো একজনকে চায়ের কাপ হাতে দাঁড় করিয়ে রাখা হয়েছে। অভিনন্দনের সেই সিগনেচার গোঁফের ব্যবহারেই চরিত্রটিকে জোরাল করার চেষ্টা করেছে। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের দল আর স্ট্র্যাটেজি কী হবে এসব বিষয় সেই চরিত্রকে প্রশ্ন করা হয়। সব প্রশ্নের উত্তরেই তার মুখ থেকে বারবার শোনা গেছে একটাই সংলাপ, ‘স্যরি, আই অ্যাম নট সাপোজড টু টেল ইউ স্যার।’

বিজ্ঞাপনের শেষে দেখা যায় চরিত্রটি বেরিয়ে যাচ্ছিল হাতে ওই চায়ের কাপ নিয়ে। তখনই পিছন থেকে তাকে কেও থামিয়ে বলে, ‘একটু দাঁড়ান! কাপ নিয়ে কোথায় যাচ্ছেন?’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here