অসুস্থ অর্থমন্ত্রীর হয়ে সংসদে বাজেট বক্তৃতা পড়ে দেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার বাজেটোত্তর সংবাদ সম্মেলনেও সাংবাদিকদের মুখোমুখি হবেন। দেশের ইতিহাসে এবারই প্রথম অর্থমন্ত্রীর পরিবর্তে বাজেটোত্তর সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেল তিনটায় রাজধানীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সংবাদ সম্মেলন হবে বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে। সংসদে বাজেট পেশের পরদিন অর্থমন্ত্রী সংবাদ সম্মেলনে এসে বিভিন্ন বিষয়ে ব্যাখ্যা ও সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন, এটাই ছিল এতদিনের রেওয়াজ। তবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অসুস্থ থাকায় এবারই প্রথম এ সংবাদ সম্মেলন করবেন খোদ প্রধানমন্ত্রী।

অর্থ মন্ত্রণালয় থেকে আগে জানানো হয়েছিল, শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সংবাদ সম্মেলন হবে।

বাজেটের পর প্রধানমন্ত্রীর কর্মসূচী দেয়া হলে অর্থ মন্ত্রণালয় থেকে তখন জানানো হয়, অর্থমন্ত্রী অসুস্থ হওয়ায় ওই সংবাদ সম্মেলন প্রধানমন্ত্রীই করবেন।

অসুস্থ অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল বৃহস্পতিবার হাসপাতাল থেকে সরাসরি সংসদে এসেছিলেন নিজের প্রথম বাজেট উপস্থাপন করতে। কিন্তু বক্তৃতা শুরু করেও বেশিদূর এগোতে পারেননি তিনি। তার বাজেটের বাকি বক্তৃতা উপস্থাপন করেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যা বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন। বাজেটে সহযোগিতা করার পর এবার প্রথমবারের মতো বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here