ব্রাজিল-বলিভিয়া ম্যাচ দিয়ে শুরু হচ্ছে কোপা আমেরিকা। শনিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে দুই দল। রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে হেরে বাদ পড়ার পর এটি ব্রাজিলের প্রথম টুর্নামেন্ট।

দলের সবচেয়ে বড় পোস্টার খেলোয়াড় নেইমারকে ছাড়াই কোপা আমেরিকায় খেলতে হবে ব্রাজিলকে। গোড়ালির চোটে পড়ে গত সপ্তাহে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন এই তারকা।

এদিকে নেইমারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছে এক ব্রাজিলিয়ান নারী। তিনি অভিযোগ করেন, প্যারিসে নেইমারের সঙ্গে দেখা করতে গেলে তাকে ধর্ষণ করেন এই ফুটবল তারকা। এই অভিযোগ অস্বীকার করেছেন নেইমার। তবে অভিযোগ তদন্তে বৃহস্পতিবার তাকে থানায় উপস্থিত হতে হয়েছে।

বৃহস্পতিবার ব্রাজিল বস তিতে বলেন, ‘আমাদের দলের চেয়ে গণমাধ্যমে নেইমারকে নিয়েই বেশি কথা হয়। নেইমার বর্তমানে বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন। আমরা ওকে ছাড়া এই টুর্নামেন্টে খেলার কথা চিন্তাই করিনি। এখন কিছু করার নেই। ওকে ছাড়াই আমাদের প্রস্তুতি চালিয়ে যেতে হবে। টুর্নামেন্টের শিরোপা জয়ের দিকে আমরা মনোযোগ দিচ্ছি, সেটাই এখন গুরুত্বপূর্ণ বিষয়।’

গত সপ্তাহে কাতারের বিপক্ষে গোড়ালির গাঁটে ফের চোট পান নেইমার। বৃহস্পতিবার তাকে ক্রাচের ওপর ভর দিয়ে থানায় হাজির হতে দেখা যায়।

দলের খেলোয়াড়দের সম্পর্কে তিতে জানান, চোট আক্রান্ত বার্সেলোনার মিডফিল্ডার আর্থুর অনুশীলনে যোগ দিয়েছেন, তবে উদ্বোধনী ম্যাচে নাও খেলতে পারেন। এদিকে বুধবার অনুশীলনের সময় পেশীর চোটে পড়েন গোলরক্ষক এডারসন। এক সপ্তাহ খেলতে পারবেন না তিনি।

বিগত কোপা আমেরিকা আয়োজন করে চারবারই চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল।

টুর্নামেন্টে বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরুর সাথে ‘এ’ গ্রুপে রয়েছে ব্রাজিল। অন্যদিকে আর্জেন্টিনা রয়েছে ‘বি’ গ্রুপে।

ল্যাটিন আমেরিকার জনপ্রিয় টুর্নামেন্টটিতে এ পর্যন্ত আটবারের শিরোপা জিতেছে সেলেসাওরা। সর্বোচ্চ ১৫ বার চ্যাম্পিয়ন হয়েছে উরুগুয়ে, আর আর্জেন্টিনা হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here