ভারত-পাকিস্তান লড়াইয়ের উন্মাদনায় কাঁপছে ক্রিকেট বিশ্ব। তবে এই লড়াইকে বিশ্বকাপে ফাইনালের আগে ‘ফাইনাল’ বলছেন কেউ কেউ। মাঠে গড়ানোর আগেই ম্যাচটি নিয়ে সমর্থকদের উন্মাদনা ভালোভাবেই টের পাচ্ছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। তার মতে, এটা অন্য পাঁচটা ম্যাচের মতোই একটা ম্যাচ। সমর্থকদের শান্ত থেকে দল দুটির খেলা উপভোগ করার আহ্বান জানিয়েছেন তিনি।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে রোববার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মুখোমুখি হবে চির প্রতিদ্বন্দ্বী দল দুটি। ১৯৯২ সাল থেকে বিশ্বকাপে ছয়বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। এরমধ্যে শতভাগ জয় ভারতের। এবার দলটির লক্ষ্য ব্যবধানটা ৭-০ বানানো।

উল্টোদিকে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারানোর কথা মনে করিয়ে হুঙ্কার দিচ্ছে পাক সমর্থকরা। দেশ দুটির এই ক্রিকেট যুদ্ধের আঁচ গিয়ে পড়েছে বিজ্ঞাপনের দুনিয়াতেও। এক দেশ অপর দেশকে হেয় করে বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে।

ম্যাচটির আগের দিন সংবাদ সম্মেলনে সমর্থকদের উদ্দেশ্যে ভারত অধিনায়ক কোহলি বলেন, “এটা নিছকই একটা ক্রিকেট ম্যাচ। খেলা দেখুন এবং উপভোগ করুন। পাকিস্তান ম্যাচকে আলাদা করে গুরুত্ব দিচ্ছি না আমরা। আর পাঁচটা ম্যাচের মতোই এই ম্যাচের সমান গুরুত্ব।”

“পাকিস্তান ম্যাচের জন্য ড্রেসিংরুমের পরিবেশে কিছু পরিবর্তন হয়নি। দেশের হয়ে অন্যান্য ম্যাচ খেলার সময় যে পরিমাণ আবেগ কাজ করে এবং অ্যাড্রিনালিন ক্ষরণ হয়, পাক ম্যাচও সেই একই আবেগ কাজ করবে।”

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here