আফগানিস্তানের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের স্পিকার ফজল হাদি মুসলিম-ইয়ার তালেবানের সঙ্গে আলোচনার বিষয়বস্তু গোপন রাখার ব্যাপারে আমেরিকাকে হুঁশিয়ার করে দিয়েছেন।

তিনি রোববার কাবুলে বলেছেন, তালেবানের সঙ্গে আলোচনার বিষয়বস্তু সম্পর্কে আফগানিস্তান বিষয়ক বিশেষ মার্কিন প্রতিনিধি জালমাই খালিলজাদকে আফগান পার্লামেন্টের উভয়কক্ষকে ব্রিফ করতে হবে। এর অন্যথায় খালিলজাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে মুসলিম-ইয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আফগান সিনেটের স্পিকার বলেন, তালেবানের সঙ্গে আমেরিকার চলমান সংলাপের খুঁটিনাটি সম্পর্কে জানার অধিকার তার দেশের জনগণের আছে।

আফগান সিনেটের আইনপ্রণেতা আব্দুল্লাহ কিরকিলও বলেছেন, তালেবানের সঙ্গে আমেরিকার আলোচনায় ওই দুই পক্ষের স্বার্থ রক্ষিত হচ্ছে এবং সেখানে আফগান জনগণের স্বার্থ বিবেচনায় নেয়া হচ্ছে না।

আফগানিস্তানের যুদ্ধ বন্ধ করে দেশটিতে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার লক্ষ্যে সাম্প্রতিক সময়ে আমেরিকার সঙ্গে তালেবান গোষ্ঠীর বেশ কয়েক দফা বৈঠক হয়েছে। তবে এসব বৈঠক থেকে এখন পর্যন্ত ইতিবাচক কোনো ফল বেরিয়ে আসেনি। আমেরিকা ও তালেবানের মধ্যে সপ্তম বৈঠক আগামী সপ্তাহে কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত বলে কথা রয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here