উপজেলা নির্বাচনে ও শেষ ধাপে ২০ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ চলবে বিকেলে ৫টা পর্যন্ত।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, এই ধাপে ১৬টি উপজেলায় ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু আগের চার ধাপের স্থগিত হওয়া সাতটি উপজেলা যোগ হয়ে মোট উপজেলা সংখ্যা এখন দাঁড়িয়েছে ২৩টিতে। এরমধ্যে কুমিল্লার আদর্শ সদর, সদর দক্ষিণ ও ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সব পদেই একক প্রার্থী থাকায় ভোটগ্রহণ করা লাগবে না।

ফলে মঙ্গলবার উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে ভোটগ্রহণ চলছে ২০ উপজেলার। এর মধ্যে ৬টি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এগুলো হলো- গাজীপুর সদর, কুমিল্লার আদর্শ সদর, সদর দক্ষিণ, নোয়াখালী সদর, নারায়ণগঞ্জ বন্দর ও ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা।

অন্যদিকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরো ১৬ উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে। সেগুলো হলো- গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ, নোয়াখালী সদর, শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী ও বরগুনার তালতলী উপজেলা।

উল্লেখ, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় গত ১০ মার্চ। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে চতুর্থ ধাপে ৩১ মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপেও চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here