অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় ট্রেন্ট ব্রিজে মাঠে নামবে বাংলাদেশ। তবে টাইগার ভক্তদের জন্য দুঃসংবাদ হলো এই ম্যাচে পেস অলরাউন্ডার সাঈফউদ্দিন এবং স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের খেলা অনিশ্চিত।

তারা দুজনেই ইনজুরিতে পড়েছেন এবং গতকালের অনুশীলনে উপস্থিত ছিলেন না। সাঈফউদ্দিন পিঠের ইনজুরিতে ভুগছেন। গত এক মাস ধরে এই ব্যথা নিয়েই খেলছেন সাঈফ। ব্যথা নাশক ইনজেকশন দিয়ে প্রথম ম্যাচে মাঠে নামেন তিনি। ইনজুরি নিয়েই এখন পর্যন্ত বিশ্বকাপের সবগুলো ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার।

৯ উইকেট নিয়ে বোলারদের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকাতেও রয়েছেন তিনি। আজকের ম্যাচে তার খেলতে না পারাটা বাংলাদেশের জন্য হবে বড় ধাক্কা।

এদিকে সাঈফউদ্দিনের পরিবর্তে একাদশে দেখা যেতে পারে পেসার রুবেল হোসেনকে। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত একাদশে জায়গা পাননি রুবেল। বাংলাদেশের হয়ে ৯৭ ওয়ানডে খেলা এই পেসারের ঝুলিতে রয়েছে ১২৩ উইকেট। ২৬ রানে ৬ উইকেট তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছিলেন অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। একাদশে তাকে দেখা যাবে কিনা তা নিয়েও রয়েছে শংকা।

মোসাদ্দেক যদি খেলতে না পারেন তবে সুযোগ পাবেন সাব্বির রহমান। সাব্বির রহমান এবারের বিশ্বকাপে এখনো খেলার সুযোগ পাননি। ৬১ ওয়ানডে ম্যাচে সাব্বির রান করেছেন ১২১৯। একটি সেঞ্চুরি এবং ৫টি অর্ধশতক রয়েছে তার ক্যারিয়ারে।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত অস্ট্রেলিয়া ৫ ম্যাচের মধ্যে ৪টিতে জয় পেয়েছে। ভারতের বিপক্ষে পরাজয়বরণ করে অজিরা।

অন্যদিকে ৫ ম্যাচের ২টিতে জিতেছে টাইগাররা। ২টিতে হার এবং একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। অস্ট্রেলিয়ার পয়েন্ট ৮, বাংলাদেশের ৫।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত/সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন/রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here