সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় চাই বাংলাদেশের। সে লক্ষ্য পূরণে এরইমধ্যে নটিংহ্যামে নেমেছে টিম টাইগার্স। তার আগে হয়ে গেছে টস। অবশ্য এদিন ভাগ্য মুখ তুলে তাকায়নি মাশরাফি বিন মর্তুজাদের দিকে। তাই তাদের আগে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন অজি অধিনায়ক অ্যারণ ফিঞ্চ।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। এরপর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হার এবং শ্রীলংকার সঙ্গে বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচে পয়েন্ট ভাগাভাগিতে শেষ চারের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়ে তারা। কিন্তু টনটনে পঞ্চম ম্যাচে ক্যারিবিয়ানদের বিপক্ষে অসাধারণ জয়ের পর ফের সেমিতে ওঠার স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ।

অন্যদিকে, পাঁচ ম্যাচের চারটিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের সঙ্গে যৌথভাবে তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। অন্যদিকে পয়েন্ট টেবিলে বাংলাদেশের অবস্থান পাঁচে। পাঁচ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৫। চতুর্থস্থানে থাকা ভারতের পয়েন্ট চার ম্যাচে ৭।

ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হারের পর অনেকটা জিমিয়ে পড়েছিল বাংলাদেশ শিবির। তবে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে এসব সমস্যা অনেকটাই কাটিয়ে উঠেছে তারা। সেটা অস্ট্রেলিয়ার বিপক্ষেও তা অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে, চলতি টুর্নামেন্টে সেরাদের মত দাপট দেখিয়ে খেলছে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। মার্কাস স্টয়নিসের ইনজুরিও দমাতে পারছে না তাদের। যদিও তাদের উইকেটকিপার অ্যালেক্স কারি বলেছেন, এই টুর্নামেন্টে তারা এখনো সেরা খেলাটা খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের গতিময় বল মোকাবেলা করা খুবই কঠিন এক কাজ। দুই ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার দলকে বরারব ভালো সূচনা এনে দিচ্ছেন। মিডল অর্ডারে প্রতিপক্ষের বোলারের আতঙ্ক হয়ে দেখা দিচ্ছেন স্টিভ স্মিথ।

বাংলাদেশ একাদশ : 

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ : 

অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, উসমান খাওয়াজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোয়িনিস, অ্যালেক্স ক্যারে, নাথান কোল্টার নাইল, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যডাম জাম্পা।

ট্রেন্টব্রিজে বিকাল সাড়ে ৩টায় শুরু ম্যাচ। সরাসরি দেখাবে গাজী টিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here