আইপিএল, বিবিএল, পিএসএল ও সিপিএলের পর আরও একটি বিদেশি ক্রিকেট লিগে খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে তিনি ব্রাম্পটোন উলভসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। আগামী ২৫ জুলাই থেকে শুরু হবে এই টুর্নামেন্টের দ্বিতীয় আসর।

প্রথম বাংলাদেশি হিসেবে কানাডার এই ২০ ওভারের টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন সাকিব। ওয়ানডের শীর্ষ অলরাউন্ডারের খেলার কথা গত বৃহস্পতিবার অফিসিয়াল ওয়েবসাইটে জানায় টুর্নামেন্ট কমিটি। আগের আসরের মতো এবারও হবে ছয় দলের প্রতিযোগিতা।

নিউ ইয়র্ক লিজেন্ডস নামে নতুন একটি দল এবারের আসরে খেলার কথা ছিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বি দলের স্থলাভিষিক্ত হিসেবে। কিন্তু পরে সেটা বাতিল হয় এবং ব্রাম্পটোন ষষ্ঠ দল হিসেবে যোগ দেয় জুনের শুরুতে, সেখানেই খেলবেন সাকিব।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা সাকিব এই টুর্নামেন্টে সতীর্থ হিসেবে পাবেন শহীদ আফ্রিদি, কলিন ‍মুনরো, লেন্ডল সিমন্স ও ড্যারেন স্যামির মতো তারকাদের। ২০১৯ সালের প্রতিযোগিতায় অন্য পাঁচ ফ্র্যাঞ্চাইজি হলো ভ্যানকুভার নাইটস, উইনিপেগ হকস, এডমন্টন রয়্যালস, মন্ট্রিল টাইগার্স ও টরোন্টো ন্যাশনালস।

সদ্য আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএল থেকে অবসর নিলেও বিদেশি লিগে খেলা চালিয়ে যাওয়ার কথা বলেছিলেন ভারতের সাবেক তারকা যুবরাজ সিং। তিনি খেলবেন টরোন্টোর হয়ে। এছাড়া চুক্তিবদ্ধ হওয়া তারকারা হলেন কেন উইলিয়ামসন (এডমন্টন), ব্রেন্ডন ম্যাককালাম (টরোন্টো), ক্রিস লিন (উইনিপেগ), শোয়েব মালিক (ভ্যানকুভার), ফাফ দু প্লেসি (এডমন্টন)। গতবারের মতো এবারও একই দলের হয়ে খেলবেন ক্রিস গেইল (ভ্যানকুভার), ডোয়াইন ব্রাভো (উইনিপেগ), আন্দ্রে রাসেল (ভ্যানকুভার), কিয়েরন পোলার্ড (টরোন্টো), থিসারা পেরেরা (মন্ট্রিল) ও সুনীল নারিন (মন্ট্রিল)।

তিন প্লে অফ সহ ২২ ম্যাচে লড়বে ৬ দল। ফাইনাল হবে ১১ আগস্ট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here