সাউদাম্পটনে বিশ্বকাপের ৩১তম ম্যাচে সোমবার বিকালে বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে আফগানিস্তানে বিপক্ষে নামবে বাংলাদেশ। এই মাঠের উইকেট মন্থর আর মাঠের আকারও বড় হওয়ায় স্পিনারদের ভূমিকা অনেক বড় দেখছে দু’দলই। এবার বিশ্বকাপে বাংলাদেশের স্পিন আক্রমণ সামলাচ্ছেন মিরাজ। প্রতি ম্যাচেই তার ১০ ওভার মহা গুরুত্বপূর্ণ বাংলাদেশের কাছে।

মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেনের চোট নিয়ে এমনিতেই বিপাকে বাংলাদেশ। অস্ট্রেলিয়া এ দুজনকে পাওয়া যায়নি। মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজাও হালকা চোট নিয়ে খেলছেন।

এ ম্যাচে জিতলে সেমিফাইনালের আশা জিইয়ে থাকবে টাইগারদের। এখন পর্যন্ত ৬ ম্যাচে ২ জয়, ৩ পরাজয় ও ১ পরিত্যক্তে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে তারা।

মহাগুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ একাদশ কেমন হবে তা নিয়ে কৌতুহলী ক্রিকেটপ্রেমীরা। এ লড়াইয়ে দলে আসতে পারে দুটি পরিবর্তন। সাব্বির রহমানের জায়গায় ঢুকতে পারেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। আর পেসার রুবেল হোসেনের স্থলাভিষিক্ত হতে পারেন স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

এবারের বিশ্বমঞ্চে দারুণ খেলছিলেন সাইফ-সৈকত। তবে ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি তারা। এখন ফিট দুইজনই।

বিসিবি সূত্রে জানা গেছে, আফগানিস্তানের বিপক্ষে সাইফ-সৈকতের খেলার সম্ভাবনা বেশি। গত ম্যাচে সাব্বির-রুবেল খারাপ করায় ভালোভাবেই তাদের অভাব টের পাওয়া গেছে।

এই দুটি ছাড়া বাংলাদেশ একাদশে আর কোনো রদবদলের সম্ভাবনা নেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত খেলা সবাই থাকছেন। আবার সাব্বির-রুবেল থেকে যেতে পারেন।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ-

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত/সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন/রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here