বিশ্বকাপের আগে গত ১৭ ফেব্রুয়ারি উইন্ডিজের টপ অর্ডার ব্যাটসম্যান ক্রিস গেইল ঘোষণা দেন, আসন্ন বিশ্বকাপ দিয়ে একদিনের সংস্করণকে বিদায় বলবেন তিনি। এই ঘটনার পর এবার মত পরিবর্তনের সিদ্ধান্তের কথা জানালেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব। বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে হোম সিরিজের ১টি টেস্ট ম্যাচ ও ওয়ানডে সিরিজ খেলবেন তিনি।

ব্যাট হাতে হরহামেশাই তাণ্ডব চালান ৩৯ বছর বয়সী এই জ্যামাইকান ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান মনে করেন, ক্রিকেটে তার প্রমাণ করার আর কিছু নেই। ১৯৯৯ সালে অভিষেক হওয়ার পর প্রায় দুই দশক ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন গেইল। ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপ শেষেই এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। আজ গেইল নিজের মত পরিবর্তন করলেন!

বিশ্বকাপের পর নিজেদের মাঠে ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ আছে উইন্ডিজের। সেই সিরিজের হয়তো একটি টেস্ট ম্যাচ ও ওয়ানডে সিরিজের ম্যাচগুলো খেলবেন গেইল,‘‘মনে হয় ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবো। আরও পরিষ্কার করে বললে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবো। কিন্তু টি-টোয়েন্টি খেলবো না। আপাতত এটাই আমার বিশ্বকাপ পরবর্তী পরিকল্পনা।’’

ওয়েস্ট ইন্ডিজের মিডিয়া ম্যানেজার ফিলিপ স্পুনারও জানিয়েছেন, ভারতের বিরুদ্ধে সিরিজের পরেই অবসর নেবেন গেইল।

ওয়ানডেতে ক্যারিবিয়ানদের হয়ে রেকর্ড ২৫টি সেঞ্চুরি আছে গেইলের। রান করেছেন ১০৩৪৫*, উইন্ডিজের হয়ে গেইলের থেকে বেশি রান করেছেন কেবল কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা (১০৪০৫)।

প্রসঙ্গত, ১৯৯৯ সালের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ক্রিস গেইলের। এখন পর্যন্ত  তিনি খেলেছেন ২৯৫টি ওয়ানডে ম্যাচ। এর মধ্যে বিশ্ব একাদশের হয়ে মাঠে নেমেছেন তিন ম্যাচে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here