ওয়েস্ট ইন্ডিজের জন্য ‘ডু অর ডাই’ লড়াই। তাতে হেরে গেলেই বিশ্বকাপের বাকি সময়টা ক্যারিবীয়দের জন্য হবে নিছক আনুষ্ঠানিকতা। পক্ষান্তরে জয় পেলে সেমি-ফাইনালের খুব কাছে চলে যাবে টিম ইন্ডিয়া। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে টস জিতে ক্রিস গেইলদের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে পাঁচ ম্যাচে চারটি জয় ও একটি পরিত্যক্ত ম্যাচের কল্যাণে ৯ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দৌড়ে বেশ শক্ত অবস্থানে রয়েছে ভারত। তাদের অবস্থান পয়েন্ট তালিকার তিনে। অন্যদিকে ছয় ম্যাচের মাত্র একটিই জিতে পয়েন্ট তালিকার আটে ওয়েস্ট ইন্ডিজ। তাদের সেমিতে খেলার সম্ভাবনা কাগজে-কলমে এখনও টিকে আছে। তবে এ ম্যাচে হারলে নিশ্চিত হয়ে যাবে বিদায়।

বিশ্বকাপ মঞ্চে এখন পর্যন্ত ভারত-ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হয়েছে ৮ বার। যে লড়াইয়ে অবশ্য এগিয়ে ভারত। তারা জিতেছে ৫টি ম্যাচ। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৩টিতে। এদিকে সব মিলিয়ে ১২৬টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে ৬২ টিতে ওয়েস্ট ইন্ডিজ জয়ী হয়েছে। অন্যদিকে ৫৯ টিতে হেসেছে ভারত। টাই: ২টি, পরিত্যক্ত: ৩টি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here