ওয়েস্ট ইন্ডিজ শিবিরেও আসতে পারে পরিবর্তন, এভিন লুইস চোট থেকে সেরে না উঠলে সুনিল অ্যামব্রিস খেলবেন ওপোনিংয়ে। এ ম্যাচ হেরে গেলে বিদায় নিশ্চিত হবে ওয়েস্ট ইন্ডিজের। জিতলে ক্ষীণ আশা টিকে থাকবে। বিশ্বকাপে দুই দলের মুখোমুখিতে আটবারের লড়াইয়ে তিনবার জিতেছে উইন্ডিজরা, পাঁচবার জিতেছে ভারত। সবশেষ ১৯৯২ সালের বিশ্বকাপে ভারতকে হারায় ক্যারিবীয়রা। এবারের আসরে প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর আর কোন ম্যাচ জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। প্রোটিয়াদের সঙ্গে বৃষ্টিতে এক ম্যাচ পরিত্যক্ত হয়। সেমিতে উঠা অনেকটাই অসম্ভব তাদের। শেষ তিন ম্যাচ জেতার পাশাপাশি অনেক দলের ফলাফলের উপর নির্ভর করতে হবে ক্যারিবীয়দের।

ওল্ডট্রাফোর্ডকে মনে করা হয় ইংল্যান্ডের স্পিন রাজ্য। এখানেই অ্যাশেজে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিম লেকার টেস্টে ১৯ উইকেট নেন। ওয়ানডেতেও এক সময় স্পিনারদের দাপট ছিল। তবে ২০১৭ সালের পর থেকে ওয়ানডেতে এখানে পেসাররাই রাজত্ব করছে। স্পিনাদের উইকেট এই সময়ে এসেছে ১৫টি, যেখানে পেসাররা পেয়েছে ৫৬ উইকেট।

ম্যাচের আগে জেনে নেই  দুদলের লড়াইয়ের পরিসংখ্যান-

ওয়ানডেতে মুখোমুখি : ১২৬ ম্যাচে
ভারত – জিতেছে  ৫৯ ম্যাচে
ওয়েস্ট ইন্ডিজ –জিতেছে ৬২ ম্যাচে
টাই হয়েছে দুই ম্যাচ, ফলাফল হয়নি তিন ম্যাচে

বিশ্বকাপে মুখোমুখি : আট ম্যাচ
ভারত জিতেছে পাঁচ ম্যাচ
ওয়েস্ট ইন্ডিজ জিতেছে তিন ম্যাচ

ভারত একাদশ (সম্ভাব্য)

রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, কেদার যাদব, এম এস ধোনি (উইকেটরক্ষক), হারদিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহামামদ শামি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ (সম্ভাব্য)

ক্রিস গেইল, সুনিল অ্যামব্রিস/এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্রাথওয়েট, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেলডন কটরেল ও ওশান থমাস।

ম্যানচেস্টারের ওল্ডট্রাফোর্ডে আজ বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হবে কোহলি-হোল্ডারের এ লড়াই।  সরাসরি দেখাবে গাজী টিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here