বিশ্বকাপের ৩৫তম ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা। টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে প্রোটিয়া অধিনায়ক ডু প্লেসিস। শুক্রবার (২৮ জুন) ডারহামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মাঠে গড়াবে ম্যাচটি।

ছয় ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করেছে লঙ্কানরা। যার মধ্যে দুটি জয়, দুটি হার ও দুটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হয়েছে তাদের। সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে লিগ পর্বের অবশিষ্ট তিন ম্যাচে শ্রীলঙ্কাকে জিততেই হবে।

যদিও কাজটি খুব কঠিন লঙ্কানদের জন্য। কারণ আজ দক্ষিণ আফ্রিকা এবং পরবর্তী দুই ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের বিরুদ্ধে খেলবে তারা। সেক্ষেত্রে তিনটি ম্যাচই বড় প্রতিপক্ষের সামনে পড়ছে শ্রীলঙ্কা। তিন ম্যাচেই জয়টা অসম্ভব না হলেও কঠিন হবে মালিঙ্গা-ম্যাথুসদের।

অন্যদিকে লিগ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে প্রোটিয়াদের। এখন আর তাদের হারানোর কিছু নেই। শেষ দিকে কিছু সান্ত্বনার জয় নিয়ে দেশে ফিরতে মুখিয়ে থাকবে ডি কক-রাবাদারা। লঙ্কানদের বিরুদ্ধে তাই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবে ফাফ ডু প্লেসিসের দল।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটকিপার), অভিষকা ফের্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, জিবন মেন্ডিস, উসুরু উদানা, লাসিথ মালিঙ্কা ও সুরেঙ্গা লাকমল

দক্ষিণ আফ্রিকা একাদশ: হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটকিপার), ফাফ দু প্লেসি, অ্যাইডেন মারক্রাম, রাসি ফন ডার ডুসেন, জেপি দুমিনি, আন্দিল ফেলুকওয়ায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, ক্রিস মরিস, কাগিসো রাবাদা ও ইমরান তাহির

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here