ভেনেজুয়েলাকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে কোপা আমেরিকা ২০১৯-এর সেমিফাইনাল নিশ্চিত করেছে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ আটবারের শিরোপাজয়ী স্বাগতিক ব্রাজিল।

শুক্রবার রাতে (২৯জুন) রিও দি জেনেইরোর মারকানা স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলার বিপক্ষে ২-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। দুই অর্ধে একটি করে গোল করেন ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজ ও মিডফিল্ডার জিওভান্নি লো সেলসো।

এর আগের তিন দেখায় ভেনেজুয়েলাকে হারাতে ব্যর্থ হয়েছিল আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বের দুটি ম্যাচ ড্র করতে পারলেও গেল মার্চে প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার কাছে হেরেই গিয়েছিল আলবিসেলেস্তেরা।

ম্যাচ জুড়ে বল দখলের লড়াইয়ে ছিল ভেনেজুয়েলা। তবে সুযোগ তৈরির দিক থেকে আর্জেন্টিনা শুরু থেকেই ছিল ধারালো। জোড়া সুযোগ হাত ছাড়ার পর ১০ মিনিটেই এগিয়ে যায় দলটি। সার্জিও আগুয়েরোর এসিস্ট থেকে গোল করেন মার্টিনেজ। কাতারের বিপক্ষেও যার পায়ে গোল পেয়েছিল আর্জেন্টিনা।

এরপরও বেশ কিছু আক্রমণ তৈরি করলেও গোল পাচ্ছিল না মেসি, আগুয়েরো, ডি মারিয়ারা। মাত্র এক গোলে এগিয়ে থাকায় সমর্থকদের মনের অনিশ্চয়তাও দূর হচ্ছিল না। যে কোনো সময়েই যে সমতায় ফিরতে পারে প্রতিপক্ষ।

এই শঙ্কার মাঝেই ৭৪ মিনিটে এলো দ্বিতীয় গোল। প্রতিপক্ষের গোলরক্ষকের উপহারই বলা যেতে পারে যে গোলটি। ভেনেজুয়েলা গোলরক্ষকের ভুলের সুযোগ হাতছাড়া করেননি লো সেলসো। আর্জেন্টিনাও মাঠ ছেড়েছে জয়ের আনন্দে।

এই জয়ে সেমিফাইনালে ব্রাজিলের সঙ্গী হলো আর্জিন্টিনা। বাংলাদেশ সময় একই দিন সকালে প্যারাগুয়েকে টাইব্রেকারে হারিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছিল ব্রাজিল। আগামী ৩ জুলাই মিনেইরোতে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষেই ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে মেসিরা। কোপা আমেরিকায় এক যুগ পর এই দুই দলের মুখোমুখি লড়াই দেখবে ভক্তরা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here