সিরিয়ার হোমস প্রদেশ ও রাজধানী দামেস্কের উপকণ্ঠে ইহুদিবাদী ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় এক শিশুসহ বেশ কয়েকজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা এ খবর দিয়েছে।

সানা বলছে, ক্ষেপণাস্ত্র হামলায় চারজন মারা গেছে তবে বহু মানুষ আহত হয়েছে। সিরিয়ার বিমান প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে, তারা গতরাতে লেবাননের আকাশসীমা থেকে ইসরাইলের তিনটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। ভূপাতিত ক্ষেপণাস্ত্রের কিছু অংশ সিরিয়ার ভেতরেও পড়েছে।

সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, হোমস ও রাজধানী দামেস্কের উপকণ্ঠে সামরিক স্থাপনা লক্ষ্য করে ইসরাইল ওই হামলা চালায়। ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস দাবি করেছে, সিরিয়ার একটি সামরিক বিমানঘাঁটির গবেষণা কেন্দ্র লক্ষ্য ইসরাইল ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। ক্ষেপণাস্ত্র হামলা পর ইসরাইলি জঙ্গিবিমান লেবাননের আকাশসীমা থেকে গুলি চালায়।

এর আগেও বহুবার ইহুদিবাদী ইসরাইল সিরিয়ায় ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা চালিয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, সিরিয়ায় তৎপর উগ্র সন্ত্রাসীদের পতন ঠেকানোর লক্ষ্যে ইসরাইল এসব হামলা চালায়। শুরু থেকেই ইসরাইল সন্ত্রাসীদের সমর্থন দিয়ে আসছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here