ফুলে ফুলে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে স্মরণ করা হচ্ছে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলায় নিহতদের। এই জঙ্গি হামলার তিন বছর পূর্ণ হলো আজ। ২০১৬ সালের ১লা জুলাই এই হামলায় দেশি-বিদেশি ২০ নাগরিক, দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২২ জন নিহত হন।

পরম মমতা আর ভালোবাসায় তাদের স্মরণ করেছেন স্বজন, রাজনৈতিক দলগুলোর নেতা, বিদেশি কূটনীতিক, সামাজিক-সাংস্কৃতিক কর্মী, নারী-শিশুসহ হাজারো মানুষ। অন্য সময় হলি আর্টিজান ভবনটি বন্ধ থাকলেও সোমবার সকাল ১০টা থেকে চার ঘণ্টার জন্য খুলে দেওয়া হয়েছে।

সকাল ১০টার আগেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হলি আর্টিজানের সামনে বিভিন্ন দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। ভোর ছয়টায় এ হামলায় নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাপানের রাষ্ট্রদূত। পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, পুলিশ কমিশনার, ডিএমপি কমিশনার ও আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া, বিভিন্ন সংগঠন ও ব্যক্তিও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই রাতে হলি আর্টিজানে জঙ্গিরা হামলা চালায়। তারা অস্ত্রের মুখে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে। ওই রাতে অভিযান চালাতে গিয়ে পুলিশের দুই কর্মকর্তা নিহত হন। পরদিন সকালে সেনা কমান্ডোদের অভিযানে পাঁচ জঙ্গিসহ ছয়জন নিহত হয়। পরে পুলিশ ১৮ বিদেশিসহ ২০ জনের মরদেহ উদ্ধার করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান একজন রেস্তোরাঁকর্মী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here